এবারও রাখি পাঠালেন মোদি-দাদার পাকিস্তানি বোন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (File Photo: PIB)

দাদা এখন ভারতের প্রধানমন্ত্রী। তবু এবারও অন্যথা হল না বিগত ২৫ বছরের পরম্পরার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্যে রাখি পাঠাতে ভুললেন না তাঁর পাকিস্তানি বোন কামার মহসিন শেখ। বিগত ২৫ বছর ধরে রাখি পূর্ণিমায় নরেন্দ্র মোদিকে রাখি পাঠান তিনি। তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী আমন্ত্রণ জানালে গতবারের মতো এবারও তিনি নিজে এসে রাখি পরাতে ইচ্ছুক।

প্রসঙ্গত, আজকের ভারতের প্রধানমন্ত্রী যখন নিতান্তই একজন আরএসএস কর্মী তখন থেকে তাঁর এই রাখি-বোন তাঁকে রাখি পরিয়ে আসছেন। বহু বছর আগে বিয়ে করতে ভারতে এসেছিলেন কামার মহসিন শেখ। সেইসময়ই চিত্রশিল্পী স্বামীর সঙ্গে দিল্লিতে গিয়ে প্রথমবার মোদির সঙ্গে সাক্ষাৎ হয় তাঁর। তারপর থেকেই ভাই-বোনের ভালোবাসার দিনটি তাঁর কাছে এক অন্য মাত্রা নিয়ে আসে। এবারও রাখি পাঠিয়ে দাদার সুস্বাস্থ্য কামনা করেছেন তিনি।

তবে শুধু দাদার জন্য রাখি পাঠানোই নয়, ৩৭০ ধারা বাতিল থেকে শুরু করে, তিন তালাক রদ— মোদি দাদার প্রায় সব কাজেই প্রশংসায় পঞ্চমুখ গুণমুগ্ধ কামার। তাঁর মতে, মোদিজির মতো কাজ আগে কেউই করেননি। মুসলিমরা সুরক্ষিত এদেশে, আর মুসলিম মহিলাদের জন্যেও তিনি অনেক কাজ করেছেন।


জম্মু ও কাশ্মীরের উন্নয়নের লক্ষ্যেই তিনি ৩৭০ ধারা বাতিল করেছেন। এছাড়া তিন তালাক রদ করা ভারতীয় মুসলিম মহিলাদের কাছে আর্শীবাদের মতো। কোরান বা ইসলামে তাৎক্ষণিক তিন তালাকের কোনও নিয়ম নেই। তাই মুসলিম মহিলাদের স্বার্থরক্ষায় অসাধারণ কাজ করেছেন তিনি।

আগামী ৩ অগস্ট রাখি পূর্ণিমার দিন তাঁর রাখি মোদি পরবেন, তাতেই খুশি কামার মহসিন শেখ। তাঁর বক্তব্য, ‘প্রতি বছরই দাদার জন্য রাখি পাঠাই। ওনার ভালো হোক, উনি সুস্থ থাকুন।’