মুসলিম পার্সোনাল ল’ বাের্ড রায় পুনর্বিবেচনার আবেদন করবে

বাবরি মসজিদ (File Photo: IANS)

শেষ হয়েও শেষ হল না- রাম জন্মভূমি-বাবরি মসজিদ মামলার চূড়ান্ত রায় পুনর্বিবেচনা করে দেখার আবেদন করতে চায় মুসলিম পার্সোনাল ল’ বাের্ড- একমাসের মধ্যে বাের্ড রায় পুনর্বিবেচনার আবেদন করতে চলেছে।

সুন্নি ওয়াকফ বাের্ডের তরফে জানানাে হয়েছে, বাের্ডের নামে জমি মঞ্জুর করে দেওয়া হয়েছে। তবে ওই জমি গ্রহণ করা হবে কিনা তা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। তবে চুড়ান্ত রায় নিয়ে শীর্ষ আদালতের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানানাে হবে না।

মুসলিম পার্সোনাল ল’ বাের্ডের তরফে বলা হয়, ‘রাম জন্মভূমি-বাবরি মসজিদ মামলার চূড়ান্ত রায় পুনর্বিবেচনা করে দেখার জন্য সুপ্রিম কোর্টকে অনুরােধ জানানাে হবে। এক মাসের আবেদন করা হবে’।


বাের্ডের তরফে বলা হয়, মসজিদের পরিবর্তে আমরা কোনও জমি গ্রহণ করব না। অযােধ্যা জমি বিতর্কের চূড়ান্ত ফয়সালা করে শীর্ষ আদালতের তরফে বলা হয়, ২.৭৭ একর বিতর্কিত জমি মন্দির নির্মাণ করা হবে। মসজিদ গড়ে তােলার জন্য অন্যত্র ৫ একর জমি দেওয়া হােক।

ওয়াকফ বাের্ডের তরফে বলা হয়েছে, বন্ধ হয়ে যাওয়া কোনও অধ্যায়কে পুনরায় খােলার কোনও পরিকল্পনা নেই কেননা, এই ধরনের কোনও পদক্ষেপ উত্তেজনার পরিবেশ তৈরি করবে।

মুসলিম পার্সোনাল ল’ বাের্ডের তরফে বলা হয়েছে, মামলাকারীদের বেশিরভাগ সুপ্রিম কোর্টের নির্দেশ পুনর্বিবেচনা করে দেখার পক্ষে মত প্রকাশ করেছে।