নারী শক্তি সম্মানে ভূষিতদের সঙ্গে কথা বলবেন মােদি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। (File Photo: IANS)

নারী দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী মােদি ‘নারী শক্তি’ সম্মান জয়ীদের সঙ্গে কথা বলবেন – প্রধানমন্ত্রীর অফিস থেকে একথা জানানাে হয়। পাশাপাশি তাঁর টুইটার অ্যাকাউন্টের দায়িত্ব সম্মানিত মহিলাদের হাতে দেওয়া হবে।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ নারী দিবস উপলক্ষে তাঁর বাসভবনে ‘নারী শক্তি’ সম্মান দিয়ে মহিলাদের সম্মানিত করবেন। প্রধানমন্ত্রী অফিসের তরফে বিবৃতি দিয়ে জানানাে হয়, ‘দেশের প্রধানমন্ত্রী মােদি অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের পর জয়ীদের সঙ্গে কথা বলবেন। পাশাপাশি তাঁর টুইটার অ্যাকাউন্টের দায়িত্ব সম্মানিত মহিলাদের হাতে দেওয়া হবে।’

প্রতিবছর মহিলাদের ক্ষমতায়ন, প্রান্তিক মহিলাদের নিয়ে কাজ করার সঙ্গে জড়িত মহিলা ও গ্রুপদের ‘নারী শক্তি’ সম্মান প্রদান করা হয়।


প্রধানমন্ত্রী মােদি বলেন, ‘আন্তজাতিক নারী দিবসে দেশের সেই সব মহিলাদের হাতে আমার টুইটার অ্যাকাউন্টের দায়িত্ব ছেড়ে দেব, যাদের কাজকর্ম দ্বারা আমরা অনুপ্রাণিত হয়েছি।

প্রধানমন্ত্রী মােদির ফেসবুকে, টুইটারে, ইন্সটাগ্রাম ও ইউ টিউবে অ্যাকাউন্ট রয়েছে। সােশ্যাল মিডিয়ায় সক্রিয় রাষ্ট্রনেতাদের মধ্যে মােদি অন্যতম, যার টুইটারে ফলােয়ারের সংখ্যা ৫৩.৩ মিলিয়ন, ফেসবুকে ৪৪ মিলিয়ন ও ইন্সটাগ্রামে ৩৫.২ মিলিয়ন। প্রধানমন্ত্রী অফিসের টুইটারে ফলােয়ারের সংখ্যা ৩২ মিলিয়ন।