নিজের ব্যর্থতা ঢাকতে স্বাস্থ্যমন্ত্রীকে বলির পাঁঠা করেছেন মােদি: অধীর

কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী। (File Photo: IANS)

কোভিড বিপর্যয়ে নিজের ব্যর্থতা ঢাকতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রীকে বলির পাঁঠা করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ নিয়ে নিজের প্রতিক্রিয়া দিতে গিয়ে একথাই বলেন লােকসভার পরিষদীয় দলনেতা সাংসদ অধীর চৌধুরী। 

এছাড়াও তিনি এদিন খুব পরিষ্কারভাবে জানান যদি প্রকৃত অর্থেই পদত্যাগ করার নৈতিক দায়িত্ব কাউকে নিতে হয় তাহলে সেই দায়িত্ব নরেন্দ্র মােদির নেওয়া দরকার ছিল। 

মুর্শিদাবাদ জেলা কংগ্রেস কার্যালয়ে ডাকা এক সাংবাদিক বৈঠকে এদিন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর কাছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে পদত্যাগ করানাের মধ্য দিয়ে দেশের প্রধানমন্ত্রী হিসেবে নিজের ব্যর্থতা স্বীকার করে নিলেন নরেন্দ্র মােদি।


কারণ স্বাস্থ্যমন্ত্রী তাে কিছু করেননি। যা কিছু করেছেন নরেন্দ্র মােদি নিজে করেছেন। কবে লকডাউন হবে, কবে লকডাউন উঠবে এগুলি স্বাস্থ্যমন্ত্রী করেনি। কবে ভ্যাকসিন আসবে সেই ভ্যাকসিন কোথা থেকে আসবে সেই দায়িত্ব স্বাস্থ্যমন্ত্রীকে দেওয়া হয়নি। 

সমস্ত ভাষণ তাে সারাজীবন ধরে নরেন্দ্র মােদি দিয়েছেন। আজকে যদি প্রকৃত অর্থেই পদত্যাগ করার নৈতিক দায়িত্ব কাউকে নিতে হয় তাহলে সেই দায়িত্ব নরেন্দ্র মােদির নেওয়া দরকার ছিল বলে আমি মনে করি। 

এদিন অধীর চৌধুরী আরও বলেন, কোভিড বিপর্যয়ে ব্যর্থ হয়েছে কেন্দ্রীয় সরকার এবং সরকারের মাথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। স্বাভাকিভাবেই বাংলায় আমরা যাকে বলি বলির পাঁঠা, মােদি সরকার কোভিড বিপর্যয়ে নিজের ব্যর্থতা ঢাকতে সেই বলির পাঁঠা করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনকে।