জেএনইউ-তে হামলা মুখােশধারীদের

জেএনইউ'র মুখােশধারী হামলাকারী। (Photo: IANS)

ফের উত্তপ্ত দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। রবিবার সন্ধেয় ক্যাম্পাসের মধ্যে ঢুকে পড়ে একদল মুখােশধারী দুষ্কৃতী। সূত্রের খবর, ক্যাম্পাসে ঢুকে তান্ডব চালায় তারা। ছাত্রদের পাশাপাশি হামলার শিকার হন ক্যাম্পাসে উপস্থিত অধ্যাপক-অধ্যাপিকারাও।

মুখােশধারীদের হামলায় আহত হয়েছেন জেএনইউ ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘােষ। তাঁকে এইমসের ট্রমা কেয়ার ইউনিটে ভর্তি করা হয়েছে। আরও ১৫ জন পড়ুয়া গুরুতর আহত অবস্থায় এইমসের ট্রমা কেয়ারে চিকিৎসাধীন।

পুরাে ঘটনার সঙ্গে এবিভিপি যুক্ত, এমনটাই অভিযােগ তুলেছে জেএনইউ বিশ্ববিদ্যালয়ের বাম ছাত্র সংগঠন। তাদের কথায়, হস্টেলের ফি বৃদ্ধি নিয়ে ফের আন্দোলনে নেমেছিল পড়ুয়ারা। কিন্তু এই আন্দোলন তুলে নেওয়ার জন্য বারবার এবিভিপি হুমকি দিচ্ছিল, এমনটাই দাবি বাম ছাত্র সংগঠনের।


এদিন হামলাকারিরা প্রত্যেকেই মুখােশ, মাফলার, টুপি দিয়ে নিজেদের চেহারা ঢেকে রেখেছিল। তাদের হাতে ছিল লাঠি। এই দুষ্কৃতীদের ক্যাম্পাসে প্রবেশ করতে দেখেই চিৎকার শুরু হয় ক্যাম্পাস চত্বরে। দুষ্কৃতীদের আক্রমণে গুরুতর আহত হন অধ্যাপিকা সুচরিতা সেন।

রাহুল গান্ধি থেকে শুরু করে সব শীর্ষ নেতাই নিন্দায় মুখর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে দীনেশ ত্রিবেদীর নেতৃত্বে প্রতিনিধি দল যাচ্ছে আক্রান্তদের পাশে দাঁড়াতে।