করোনা সংক্রমণকে সাম্প্রদায়িক রূপ দেওয়ার চেষ্টা করবেন না, দলীয় কর্মীদের সতর্ক করলেন জেপি নাড্ডা

জগৎপ্রকাশ নাড্ডা। (File Photo: IANS)

করোনাভাইরাসের নতুন হটস্পট এখন নিজামুদ্দিন। তাবলিঘি জামাতের জমায়েত থেকে দেশে করোনা সংক্রমণ কয়েকগুণ বেড়ে গিয়েছে। সংক্রামিত হয়েছে ৪০০’রও বেশি মানুষ। উদ্বেগজনক পরিস্থিতির মধ্যেও নিজামুদ্দিনের ঘটনা নিয়ে রাজনীতি চলছে।

দলীয় নেতাদের তাই বারবার সতর্ক করে জানিয়ে দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে কোনও রকম সাম্প্রদায়িক রং না দেওয়া হয়। নিজামুদ্দিনে তাবলিঘি জামাতের জমায়েত থেকে গোটা দেশে করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে প্রায় জনের বেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এই তাবলিঘি জামাতের সভায় যোগ দেওয়ায়। তামিলনাড়তে এর সংখ্যা সবচেয়ে বেশি বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।


ইতিমধ্যেই একাধিক রাজনৈতিক দল নিজামুদ্দিনের ঘটনা নিয়ে রাজনীতি শুরু করে দিয়েছে। মুসলিমদের বিরুদ্ধে এই নিয় আক্রমণাত্মক মন্তব্য বাড়ছে। কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা যার জন্য ফুসে উঠে টুইট করেছিলেন নিজামুদ্দিনের ঘটনা মুসলিমদের বিরুদ্ধে আক্রমণের সুযোগ করে দিয়েছে একদল মানুষকে। যদিও একাধিক মুসলিম ধর্মনেতা এর বিরোধিতা করেছেন।

করোনা সংক্রমণের মধ্যে যাকে নিজামুদ্দিনের ঘটনাকে সাম্প্রদায়িক রং না দেওয়া হয় সেকারণে দলীয় কর্মীদের আগে থেকেই সতর্ক করে দিয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তিনি জানিয়েছে, দলের কোনও রাজনৈতিক নেতা যেন এই নিয়ে কোনও রকম সাম্প্রদায়িক মন্তব্য বা উস্কানিমূলক মন্তব্য না করেন। এতে প্রধানমন্ত্রীর প্রচেষ্টা বিঘ্নিত হবে।