প্রবল বৃষ্টিতে ব্যাহত জনজীবন অন্ধ্র ও তেলেঙ্গানায়, মৃত ১৮

প্রতীকী ছবি (Photo: iStock)

নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টিতে সম্পূর্ণভাবে বিপর্যস্ত অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানার জনজীবন। গত তিনদিনের বৃষ্টিতে রাজ্যের দুটির বেশিরভাগ অংশ জলমগ্ন। এদিকে বৃষ্টির জেরে তেলেঙ্গানায় মৃতের সংখ্যা বেড়ে ১৮ দাঁড়িয়েছে।

আবহাওয়া দফতর আগামী দু’দিন প্রবল বৃষ্টির পূর্বাভাস ঘােষণা করেছে। যার জন্য তেলেঙ্গানা প্রশাসন বৃহস্পতিবার পর্যন্ত সমস্ত সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে ছুটি ঘােষণা করেছে। সরকার তরফে এক বৃিতিতে জানানাে হয়েছে, মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও গত ১২ ঘন্টা গড়ে প্রবল বৃষ্টির কারণ খতিয়ে দেখার নির্দেশ দেন মুখ্যসচিব সােমেশ কুমারকে।

এদিকে হায়দাবাদে মঙ্গলবার গভীর রাতে প্রবল বৃষ্টিতে একটি সীমানার দেওয়াল ভেঙে পড়ে। আর ওই দেওয়ালটি গিয়ে পড়ে ১০ টি বাড়ির ওপর। ৯ জনের মধ্যে এক ২ মাসের শিশুর মৃত্যু হয় এবং অনেকে ধ্বংসস্তুপের নীচে আটকে পড়েন। খবর দেওয়া হয়েছে উদ্ধারকারী দলকে। এই পরিস্থিতিতেই চলছে উদ্ধারকাজ।


অপরদিকে নাগারকুলে বাড়ি ভেঙে ধ্বংসস্তুপে চাপা পড়ে মৃত্যু হয়েছে দাদু-দিদা ও নাতির। পরিস্থিতি খতিয়ে দেখার জন্য পুলিশ ও প্রশাসনের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও। হায়দ্রাবাদের লােকসভার সাংসদ আসাদুদ্দিন ওয়াইসি টুইটে জানিয়েছেন, ‘বান্দলাগুড়ার মহাম্মেডিয়া হিলসে একটি ব্যক্তিগত সীমানার দেওয়াল ভেঙে ৯ জনের মৃত্যু হয়েছে ও ২ জন জখম হয়েছে। ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছিলাম।’