জামশেদপুরের মেয়ে ১২টি আম বেচে পেল ১ লক্ষ টাকা

তুলসী কুমারী (Photo: Twitter | @anita_chauhan80)

১২ টি আম বেচে ১ লক্ষ ২০ হাজার টাকা পেলেন জামশেদপুরের তুলসী কুমারী। তুলসী পঞ্চমশ্রেণির ছাত্রী। সম্প্রতি তুলসী রাস্তার ধারে আম বিক্রি করে সংসার চালাচ্ছিল। মুম্বইয়ের এক ব্যবসায়ী সেই আম কিনলেন এবং যার জন্য তিনি দিলেন ১ লক্ষ ২০ হাজার টাকা। মাত্র বারােটি আমের দাম এতাে? 

আসলে এর পিছনে রয়েছে অন্য কাহিনী। সরকারি স্কুলে পঞ্চমশ্রেণিতে পড়ে তুলসী। অনলাইন ক্লাস করার জন্য তার প্রয়ােজন একটা স্মার্টফোন। কিন্তু, তুলসীর বাড়ির লােকের পক্ষে সেই স্মার্টফোন কিনে দেওয়ার সক্ষমতা নেই। রাস্তার ধারে তুলসী আম বিক্রি করছিল। সেই সময়ে আমেয়া হেত নামে এক ব্যবসায়ী ১ লক্ষ ২০ হাজার টাকা দিয়ে আমগুলি কিনে নেন। 

স্থানীয় সংবাদমাধ্যমের কাছ থেকে এই ব্যবসায়ী তুলসী কুমারীর কথা জানতে পেরেছিল। আর্থিক কারণে বন্ধ হতে চলেছিল তুলসীর পড়াশুনা। সেই জন্য তুলসীকে সহযােগিতা করবেন বলে সিদ্ধান্ত নেন আমেয়া। 


তুলসী যখন আম বিক্রি করছিল। তখন বারােটা আম তার কাছ থেকে লক্ষাধিক টাকার বিনিময়ে কিনে নেন আমেয়া। আসলে তুলসী যাতে স্মার্টফোন কিনে অনলাইন ক্লাস করতে পারে তার জন্য এগিয়ে এলেন আমেয়া। পড়ার জন্য তুলসীর উৎসাহ অনুপ্রেরণা জুগিয়েছিল এই ব্যবসায়ীকে। সে কারণেই এগিয়ে এলেন তিনি।