দেশে প্রথমবার কোভিড সংক্রমণের সংখ্যা দৈনিক ১ লাখ 

প্রতীকী ছবি (File Photo: AFP)

ভারতে দ্বিতীয় দফার কোভিড প্রবাহ শুরু হয়েছে– দৈনিক সংক্রমণের মাত্রা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। গতকাল দেশে ১,০৩,৫৫৮ নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রে কোভিড সংক্রমণের হার সর্বোচ্চ। রবিবার ৫৭,০৭৪ নতুন করে সংক্রামিত হয়েছে।

মহারাষ্ট্রে মােট সংক্রামিত হয়েছে, ৪,৫২,৪৪৫। দিল্লিতে মােট কোভিড আক্রান্ত গত ২৪ ঘন্টায় সংক্রামিত ৬,৭৪,৪১৪। প্রধানমন্ত্রী গতকাল কোভিড পরিস্থিতি খতিয়ে দেখতে উচ্চপর্যায়ে বৈঠক করেন।তিনি বলেন, কোভিড নির্দেশিকা মেনে না চলার কারণেই দেশে কোভিড সংক্রমণের হার উদ্বেগজনকভাবে বৃদ্ধি পাচ্ছে।

তিনি টুইট করে লেখেন, ‘কেভিড পরিস্থিতি খতিয়ে দেখেছি। টীকাকরণ প্রক্রিয়াও চলছে। কোভিড সংক্রামিতের শণাক্তকরণ, পরীক্ষা, চিকিৎসা, কোভিড নির্দেশিকা পালন, টিকা গ্রহণ-পাঁচ দফা কৌশল দ্বারাই করােনার বিরুদ্ধে লড়াই করা যাবে।’ মহারাষ্ট্র, পাঞ্জাব, ছত্তিশগড়ে কেন্দ্রীয় বাহিনী পাঠানাে হয়েছে। মাস্ক পড়া, ছ’ফুট সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।


মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে নতুন নিষেধাজ্ঞা ঘােষণা করেছেন-রাতে কার্ফু জারি থাকবে। শুক্রবার রাত আটটা থেকে সােমবার সকাল সাতটা পর্যন্ত লকডাউন করা হবে।