নিম্নচাপের বৃষ্টিতে ভাসছে তামিলনাড়ু, মৃত ১২

প্রতীকী ছবি (File Photo: iStock)

টানা তিনদিনের বৃষ্টিতে ভাসছে তামিলনাড়ু। এখনও পর্যন্ত জলের তলায় বেশির ভাগ রাস্তাঘাট। ব্যাহত বিমান পরিষেবা। দুর্যোগ এখনও পর্যন্ত ১২ জনের প্রাণ কেড়েছে। মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, বর্তমানে নিম্নচাপ চেন্নাই থেকে ১৪০ কিলোমিটার দুরে দক্ষিণ-পূর্বে অবস্থান করছে।

তার ফলে তামিলনাড়ুতে প্রবল বৃষ্টিপাত চলছে। আট জেলায় লাল সতর্কতা জারি হয়েছে। বৃহস্পতিবারও ভারী বৃষ্টিপাতের আশঙ্কা। বইতে পারে ঝোড়ো হাওয়াও। আগামী দু’দিন একই আবহাওয়া বজায় থাকার আশঙ্কা। টানা তিনদিনের বৃষ্টিতে জলমগ্ন বেশির ভাগ এলাকা।

গণেশপুরম, গাঙ্গু রেড্ডি, ম্যাডলি, দুরাইস্বামী, পালাভাস্থাঙ্গল, তাম্বারাম, অঙ্গরানাথান, ভিন্নিভাক্কাম এবং কাখন ব্রিজের সাবওয়ে চলে গিয়েছে জলের তলায়। কেকে নগর, এভিআর সালাই, ম্বয়াম, কে-৫ পেরাভাল্লুর, ড.আম্বেদকর রোড সহ একাধিক রাস্তা চলে গিয়েছে জলের তলায়।


তার ফলে যান চলাচল প্রায় পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছে। দুর্যোগের প্রভাব পড়েছে বিমান পরিষেবাতেও। চেন্নাই বিমানবন্দরে বন্ধ বিমান ওঠানামা। দুর্যোগে বিপাকে পড়েছেন স্থানীয় বাসিন্দারা। জলের তলায় চলে গিয়েছে অনেকের বাড়ি। ইতিমধ্যেই শুরু হয়েছে উদ্ধার কাজ।