বজ্রপাতে ৬৮ জনের মৃত্যু তিন রাজ্যে, সেলফি তুলতে গিয়ে মৃত্যু হল ১১ জনের

প্রতীকী ছবি (File Photo: iStock)

উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ ও রাজস্থানে রবিবার বাজ পড়ে ৬৮ জনের মৃত্যু হয়। আরও ১৭ জন গুরুতর আহত হয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি এই ঘটনায় শােক প্রকাশ করেছেন। জয়পুরের একটি ওয়াচ টাওয়ারে সেলফি তুলতে গিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। উত্তরপ্রদেশে বাজ পড়ে মৃত্যু হয়েছে ৪১ জনের, রাজস্থানে মারা গিয়েছে ২০ জন এবং মধ্যপ্রদেশে ৭ জন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি এই ঘটনায় শােক প্রকাশ করে হিন্দিতে টুইট করেছেন। তাতে লিখেছেন, ‘রাজস্থানের কিছু এলাকায় বজ্রাঘাতে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। এই ঘটনা খুবই দুঃখজনক। মৃতদের পরিবারকে জানাই গভীর সমবেদনা।

অন্যদিকে, রাজস্থানে মৃতদের মধ্যে রয়েছেন জয়পুরের ১১ জন, ঢোলপুরের ৩ জন, কোটা এলাকায় ৪ জন শিশুর মৃত্যু হয়েছে, ঝালােয়ার ও বারানের ১ জন করে বাসিন্দা। জয়পুরে আমের এলাকায় একটি ওয়াচটাওয়ারে ৪০ মিনিটের মধ্যে পর পর দু’বার বাজ পড়ে।


সেই সময় সেলফি তুলতে গিয়ে ওয়াচ টাওয়ারে উঠেছিলেন বেশ কয়েকজন। দু’বার বাজ পড়ে ১১ জনের মৃত্যু হয় সেখানে। আহতদের ভর্তি করা হয়েছে জয়পুরের সওয়াই মানসিংহ হাসপাতালে।

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশােক গেহলেট মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ বাবদ ৫ লক্ষ টাকা করে দেওয়ার কথা ঘােষণা করেছেন। শােক প্রকাশ করেছেন রাজস্থানের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়া।