তাহির হুসেনের বিরুদ্ধে অর্থ জালিয়াতির মামলা দায়ের

তাহির হুসেন (File Photo: IANS)

দাঙ্গায় আর্থিক মদতের অভিযােগে আম আদমি পার্টির সাসপেন্ড হওয়া কাউন্সিলর তাহির হুসেনের বিরুদ্ধে অর্থ জালিয়াতি মামলা দায়ের করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

পাশাপাশি তার বিরুদ্ধে দাঙ্গায় সক্রিয় ভূমিকা পালনের কারণে মামলা দায়ের করা হয়েছে। অঙ্কিত শর্মা হত্যা মামলায় তাহির হুসেন ও তার ভাই শাহ আলমকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে পুলিশি হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। উত্তর-পশ্চিম দিল্লিতে সংঘর্ষের মধ্যে অফিস ফেরত অঙ্কিত শর্মাকে তুলে নিয়ে গিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছিল।

উত্তর-পশ্চিম দিল্লির দাঙ্গায় পিএফআই’য়ের জড়িত থাকার অভিযােগের তদন্ত করছে ইডি। পাশাপাশি পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই) সঙ্গে তাহির হুসেনের যােগাযােগের অভিযােগের তদন্ত করা হচ্ছে। দিল্লি দাঙ্গায় পিএফআই’র বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। পিএফআই সদস্য মহম্মদ দানিশকে সাম্প্রদায়িক দাঙ্গা ও অপরাধমূলক ষড়যন্ত্র করার জন্য ত্রিলােকপুরী থেকে পুলিশ গ্রেফতার করেছে।


দিল্লি দাঙ্গায় ৫৩ জন নিহত হয়েছে জখম ৪০০। তার বিরুদ্ধে দাঙ্গায় আর্থিক মদত ও শাহিন বাগের প্রতিবাদে তার ভূমিকা তদন্ত করে দেখা হচ্ছে। দিল্লি পুলিশের স্পেশ্যাল সেলের এক অফিসার দাবি করেছেন, দানিশ পিএফআইয়ের গােয়েন্দা শাখার অংশ ছিল। পিএফআইয়ের তরফে বলা হয়, দাঙ্গার সঙ্গে সংগঠনের জড়িত থাকার যে। অভিযােগ করা হয়েছে, তা ভিত্তিহীন। ইচ্ছাকৃতভাবে, সংগঠনকে দাঙ্গার ঘটনার সঙ্গে জুড়ে দেওয়া হচ্ছে।