সাত-সকালে এনকাউন্টার, কুলগামে খতম ২ জঙ্গি

প্রতিকি ছবি (File Photo: IANS)

শনিবার সাত-সকালে জম্মু কাশ্মীরের কুলগামে এনকাউন্টারে খতম হয়েছে ২ জঙ্গি। এখনও অবশ্য তাদের নাম-পরিচয় জানা যায়নি। জম্মু কাশ্মীর পুলিশের সঙ্গে যৌথভাবে এই অভিযান চালায় ভারতীয় সেনাবাহিনীর রাষ্ট্রীয় রাইফেলস।

কুলগামের চিগাম এলাকায় এই খবর নিজেদের গােপন সূত্র মারফত আগেই পেয়েছিল ভারতীয় সেনাবাহিনী। সেই সূত্র ধরে শুক্রবার রাতেই ওই নির্দিষ্ট এলাকায় শুরু হয় অভিযান। তবে নিরাপত্তারক্ষীদের উপস্থিথ টের পেয়ে এলােপাথারি গুলি চালাতে থাকে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় সেনাবাহিনীও। দু’পক্ষের গুলির লড়াইয়ে খতম হয়েছে ২ জঙ্গি।

সেনা সূত্রে খবর এদিন দুপুর পর্যন্ত চলে এনকাউন্টার আর কোনও জঙ্গি লুকিয়ে আছে কিনা তা জানতে গােটা এলাকায় চালানাে হয় চিরুণী তল্লাশি। এলাকাজুড়ে পাহারায় রয়েছে সেনার কনভয়। পার্শ্ববর্তী সীমান্ত এলাকাগুলিতেও নজর রাখা হয়েছে। যাতে কোনও জঙ্গি পালিয়ে যেতে না পারে।


নিহত জঙ্গিদের দেহ উদ্ধার করে তাদের নাম-ধাম জানার চেষ্টা চলছে। এই এনকাউন্টারে নিরাপত্তারক্ষী বাহিনীর তরফে কোনও হতাহতের খবর নেই। 

এর আগে ৬ অক্টো রাতভর গুলি চলেছিল সােপিয়ানে। সেনা-জঙ্গি সংঘর্ষে নিহত হয় ২ জঙ্গি। মঙ্গলবার রাত থেকেই সােপিয়ানের জাইনপােরা এলাকায় সুগন গ্রামের জঙ্গিদের সঙ্গে সঙ্ঘর্ষ শুরু হয় নিরাপত্তাবাহিনীর।

গােপন সূত্রে সেনাবাহিনীর কাছে খবর ছিল, ওই এলাকায় গা-ঢাকা দিয়ে আছে কয়েকজন জঙ্গি। পাল্টা জবাব দেয় সেনাবাহিনীও। দু’পক্ষের সঙঘর্ষে খতম হয়েছিল ২ জঙ্গি।