ইন্দোরে ফের করোনায় মৃত্যু চিকিৎসকের, ওড়িশা এইমসের ডাক্তার পজিটিভ

প্রতিকি ছবি (Photo: AFP)

মঙ্গলবার মধ্যপ্রদেশের ইন্দোরে ফের এক চিকিৎসকের মৃত্যু হল করোনা ভাইরাসের সংক্রমণে। ভারতে এখনও পর্যন্ত কোভিডে সবথেকে বেশি চিকিৎসকের মৃত্যু হয়েছে মধ্যপ্রদেশে।

মৃত চিকিৎসক অজয় জোশী ছিলেন ইনডেক্স মেডিক্যাল কলেজের সার্জারি বিভাগের এইচওডি। কোভিড ১৯ টেস্ট পজিটিভ আসায়, ২৪ মে তিনি চোইথ রাম হাসপাতালে ভর্তি হন। মঙ্গলবার তাঁর মৃত্যু হয়েছে। ইন্দোরে এখনও পর্যন্ত ডাক্তার করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা করতে গিয়ে সংক্রামিত হয়ে মারা গিয়েছেন।

ডাক্তার জোশীর নেতৃত্বে তাঁর টিমের মেডিক্যাল স্টাফেরা ৭০০ করোনা আক্রান্তকে এ পর্যন্ত সুস্থ করে তুলেছেন। জানিয়েছেন ইনডেক্স মেডিক্যাল কলেজের কোভিড ১৯ কো-অর্ডিনেটর ডক্টর দীপ্তি। জোশীর আগে ডাক্তার শত্রুঘ্ন পঞ্জাওয়ানি, ডাক্তার ওমপ্রকাশ চৌহান ও ডাক্তার বিকে শর্মা করোনায় মারা গিয়েছেন।


ভারতের যে শহরগুলিতে কোভিড সংক্রমণের ভয়ানক প্রকোপ, তার মধ্যে অন্যতম ইন্দোর। এই শহরে করোনা আক্রান্ত ৩৮০০ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছে ২,৫৬৬ জন। কোভিডে মৃত্যু হয়েছে ১৫৯ জনের।

এদিকে, ওড়িশা ভুবনেশ্বরের অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস-এর চার চিকিৎসকের কোভিড টেস্ট মঙ্গবার পজিটিভ এসেছে। চার ডাক্তারের মধ্যে তিন জন সার্জারি, প্যাথোলজি ও ফার্মাকোলজির বিভাগের সিনিয়র ডাক্তার। অপর জন ডারম্যাটোলজি বিভাগের জুনিয়র চিকিৎসক।

জানিয়েছে এইমস ভুবনেশ্বরে ডিরেক্টর গীতাঞ্জলি বাতমানাবানে জানান, ওই তিন সিনিয়র রেসিডেন্ট ডাক্তার একসঙ্গে থাকছিলেন। করোনা আক্রান্তদের চিকিৎসা চলাকালীনই চার জন সংক্রমিত হয়েছে বলে হাসপাতাল সুত্রে দাবি করা হয়েছে। দিন পাঁচেক আগে আরও এক জুনিয়র ডাক্তারের কোভিড টেস্ট পজিটিভ আসে। এইমস সুত্রে খবর, এই চার ডাক্তারের সংস্পর্শে আসায় ১৩ চিকিৎসককে কোয়ারানটিনে পাঠানো হয়েছে।