করােনা আতঙ্কে কাবু দিল্লি ! নয়ডায় বন্ধ স্কুল, বাতিল পরীক্ষাও

প্রতিকি ছবি (File Photo: iStock)

করােনা আতঙ্কে নয়ডার একটি স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিল স্কুল কর্তৃপক্ষ। বাতিল করা হয়েছে স্কুলের পরীক্ষাও।

প্রসঙ্গত, নয়ডার ওই নামী ইংরেজি মাধ্যম স্কুলের ছাত্রছাত্রীরা মিলে একটি জন্মদিনের অনুষ্ঠানে গিয়েছিল। সেই পার্টিতে উপস্থিত ছিলেন এক করােনায় আক্রান্ত ব্যক্তিও। উপস্থিত ছিল পাঁচটি পরিবারসহ স্কুলের বন্ধুবান্ধবরা।

উত্তরপ্রদেশের স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, আগ্রা শহরের একটি জন্মদিনের পার্টিতে উপস্থিত ছিলেন করােনায় আক্রান্ত ব্যক্তি। সেদিনের ওই পার্টিতে ছিলেন পাঁচটি পরিবার ও দুটি স্কুলের পড়ুয়ারা। পার্টিতে উপস্থিত সকলের রক্ত পরীক্ষা করতে দেওয়া হয়েছে। তবে এখনও পর্যন্ত কারাের শরীরে করােনার লক্ষণ দেখা যায়নি। তবে রক্ত পরীক্ষার পরই বােঝা যাবে কারোর শরীরে ওই মারণ ভাইরাস প্রবেশ করেছে কিনা।


স্কুলের পড়ুয়াদের মধ্যেও লক্ষণ দেখা যায়নি বলেই জানা গিয়েছে। তবে করােনার আতঙ্কে গােটা স্কুলই বন্ধ রাখার সিদ্ধানিয়েছে ওই স্কুলের কর্তৃপক্ষ। বাতিল করা হয়েছে স্কুলের সব পরীক্ষাও। আরও জানা গিয়েছে, গােটা স্কুল স্যানিটাইজড করা হবে। করােনা আক্রান্ত ব্যক্তিকে আপাতত হাসপাতালের আইসােলেশনে রাখা হয়েছে। তাঁর অবস্থা স্থিতিশীল।

স্কুলের সব পড়ুয়াদের বাড়ি পাঠিয়ে দেওয়া হলেও, দুই পড়ুয়াকে কোয়ারানটাইনড করা হয়েছে। প্রসঙ্গত, স্কুলের পরীক্ষা কবে থেকে চালু করা যাবে, তা এখনও জানা যায়নি। তবে করােনা আতঙ্কে কাবু দিল্লিসহ ভারত এখনও পর্যন্ত ভারতে আক্রান্তুের সংখ্যা ২৮।