কংগ্রেস সবথেকে বেশি দুর্নীতিগ্রস্থ দল: স্মৃতি ইরানি

স্মৃতি ইরানি (File Photo: IANS)

দলের প্রার্থী রামানি তাতির হয়ে মারিয়ানি আসনে প্রচারে গিয়ে কংগ্রেস দলকে ‘সব থেকে দুর্নীতিগ্রস্থ দল’ বলে মন্তব্য করলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। 

তাঁর কথায়, ‘কংগ্রেসের থেকে আর কেউ বেশি দুর্নীতিগ্রস্থ হতে পারে না। কেন্দ্রের ও রাজ্যের বিবিধ প্রকল্পের সুযােগ নিয়ে লাভবান হওয়ার জন্য আপনারা বিজেপিকে ভােট দিন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি ও মুখ্যমন্ত্রী সর্বানন্দ সােনওয়াল একাধিক প্রকল্প জারি করেছেন, যাতে রাজ্যের গরিব মানুষরা লাভবান হন।’ 

ভারতীয় জনতা পার্টির প্রার্থী রামানি তাতির প্রতিপক্ষ কংগ্রেসের তিনবারের বিধায়ক রূপজ্যোতি কুরমি। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি ২০১৯ সালের সাধারণ নির্বাচনে গান্ধি পরিবারের শক্ত ঘাঁটি অমেঠি লােকসভা কেন্দ্রে কংগ্রেস নেতা রাহুল গান্ধিকে হারিয়েছিলেন। 


অসমে দলের নির্বাচনী প্রচারে এসে মহিলা ও শিশু উন্নয়ন দফতন্ত্রে মন্ত্রী স্মৃতি ইরানি বলেন, কংগ্রেসের থেকে আর কেউ বেশি দুর্নীতিগ্রস্থ হতে পারে না। একমাত্র ভারতীয় জনতা পার্টি দেশের গরিবদের স্বার্থরক্ষার কথা মাথায় রেখে তাদের উন্নয়নের লক্ষ্যে কাজ করে। স্থানীয় চা শ্রমিকদের উন্নয়নের লক্ষ্যে দল অক্লান্ত পরিম করে চলেছে।

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমােহন সিংয়ের নাম না করে তিনি বলেন, ‘অসম থেকে কংগ্রেসের অনেক বড় নেতা দেশের প্রধানমন্ত্রী হয়েছেন। কিন্তু অসমে এইমস এসেছে প্রধানমন্ত্রী মােদির আমলে।