আন্তর্জাতিক শ্রেষ্ঠ বিমানবন্দরের স্বীকৃতি পেল কোচি

কোচিন ইন্টারন্যাশানাল এয়ারপাের্ট (Photo: Twitter | @KochiAirport

যাত্রীপরিষেবা সহ বিমানবন্দরে অভ্যন্তরে যাবতীয় পরিষেবার মানদন্ডের নিরিখে কোচি আন্তর্জাতিক বিমানবন্দরকে ‘শ্রেষ্ঠতের স্বীকৃতি’ দিল এয়ারপাের্ট কাউন্সিল ইন্টান্যাশানাল। 

গ্লোবাল বডি অফ এয়ারপাের্ট অপারেটর্সের তরফে জানানাে হয়েছে, ‘প্রতি বছর পৃথিবীর সবকটি দেশের সবকটি বিমানবন্দরের মধ্যে থেকে বেশ কয়েকটি বিমানবন্দরকে পরিষেবা সংক্রান্ত দিক থেকে শ্রেষ্ঠত্বের স্বীকৃতি দেওয়া হয়। বিমানবন্দরের পরিষেবা সংক্রান্ত ব্যাপারে যাত্রীদের মতামতের নিরিখেই সিদ্ধান্ত গ্রহণ করা হয়’। 

এয়ারপাের্ট কাউন্সিল ইন্টারন্যাশনালের ডিরেক্টর জেনারেল লুইস ফিলিপ ডি অলিভেরা ঘােষণা করেন ‘বিমানবন্দর পরিষেবা সংক্রান্ত দিক থেকে সিআইএএল (কোচিন ইন্টারন্যাশানাল এয়ারপাের্ট লিমিটেড)’কে শ্রেষ্ঠত্বের স্বীকৃতি দেওয়া হল। গত পাঁচ বছর ধরে কোচি বিমানবন্দর পরিষেবা সংক্রান্ত এসএসকিউ অ্যাওয়ার্ড জিতেছে। 


এই বছর বিশ্বের জয়ী দুটি বিমানবন্দরের মধ্যে সিআইএএল অন্যতম। সিআইএএলএ’র ম্যানেজিং ডিরেক্টর এস সুহাস বলেন, ‘আন্তর্জাতিক স্বীকৃতি পেয়ে অভিভূত। কেরল প্রশাসনের সহায়তা না পেলে আমরা কোনওভাবেই বিমানবন্দরের পরিষেবাকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে পারতাম না’। 

কানাডার মন্ট্রিলে ৯ সেপ্টেম্বর ২০২১ এসিআই’র কাস্টমার এক্সপেরিয়েন্স গ্লোবাল সম্মেলনে কোচি বিমানবন্দর কর্তৃপক্ষের হাতে অ্যাওয়ার্ডটি তুলে দেওয়া হবে।