রাজস্থানে কংগ্রেসে যোগ দিলেন বিজেপি সাংসদ রাহুল কাসওয়ান

দিল্লি, ১১ মার্চ: রাজস্থান বিজেপি-তে জোর ধাক্কা। কংগ্রেসে যোগ দিলেন এক বিজেপি সাংসদ। রাজস্থানের চুরু লোকসভা কেন্দ্রের বর্তমান সাংসদের নাম রাহুল কাসওয়ান। তিনি সোমবার কংগ্রেসের সর্ব ভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে ও অন্যান্য নেতাদের উপস্থিতিতে হাত শিবিরে যোগদান করেন। জানা গিয়েছে, কাসওয়ান লোকসভা নির্বাচনে বিজেপির টিকিট প্রত্যাখ্যান ও দল থেকে পদত্যাগ করার পরেই কংগ্রেসে যোগ দিয়েছেন।

“আমাকে কংগ্রেসে যোগদানের সুযোগ করে দেওয়ার জন্য আমি কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে এবং সিনিয়র নেতা সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, গোবিন্দ সিং দোতাসরা এবং অন্যান্যদের ধন্যবাদ জানাতে চাই।”

কাসওয়ান একটি সাংবাদিক বৈঠকে বলেন, “কৃষকের কণ্ঠকে অবহেলা করা হচ্ছে। এরকম অনেক বিষয় আছে, যেসব অভিযোগের ভিত্তিতে আমি কংগ্রেসে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।”


বিজেপি সাংসদের অভিযোগ, গুরুত্বপূর্ণ লোকসভা নির্বাচনে প্রার্থী তালিকা থেকে তাঁকে বাদ দিয়ে রাজেন্দ্র রাঠোরকে প্রার্থী করা হয়েছে। তিনি নাম না করে রাজস্থানের একজন প্রবীণ বিজেপি নেতাকে টার্গেট করেন। কাসওয়ান বলেন, একজন ব্যক্তি তাঁর লোকসভা কেন্দ্র চুরুর ভবিষ্যত নির্ধারণ করতে পারে না। লক্ষণীয়ভাবে, চুরুর তারানগর কেন্দ্র থেকে ওই নেতা বিধানসভা নির্বাচনে হেরে যাওয়ার পরে রাথোর রাহুল কাসওয়ানের প্রতি পরোক্ষভাবে “জয়চাঁদ” উপহাস করেন।

কাসওয়ান রাজনৈতিক কারণে বিজেপি থেকে পদত্যাগের ঘোষণা করেন। তিনি বলেন,”রাজনৈতিক কারণে, আজকের এই মুহূর্তে, আমি ভারতীয় জনতা পার্টির প্রাথমিক সদস্যপদ এবং সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করছি।”

তাঁকে সংসদ সদস্য হিসাবে চুরু লোকসভা আসনে সেবা করার সুযোগ করে দেওয়ার জন্য বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ধন্যবাদ জানিয়েছেন।