দ্বিতীয় দফার ভোটের প্রস্তুতিতে বিজেপির বিশেষ বৈঠক 

দিল্লি, ২৩ এপ্রিল – প্রথম দফার পর এবার দ্বিতীয় দফার ভোটের প্রস্তুতি। এই আবহে প্রথম দফার চুলচেরা বিশ্লেষণে বসল বিজেপি। সূত্রের খবর, সোমবার গভীর রাত পর্যন্ত বৈঠক করে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। প্রথম পর্যায়ের ভোটের বিশ্লেষণ এবং দ্বিতীয় পর্যায়ের নির্বাচনে কীভাবে  করতে হবে, তার একটি সুনির্দিষ্ট রূপরেখা তৈরি করতে এই বৈঠক ডাকা হয় বলে বিজেপির বিশেষ সূত্রে খবর।

সাংগঠনিকভাবে নিজেদের আরও শক্ত ভিতের উপর দাঁড় করতে চায় বিজেপি। সূত্রের খবর, প্রথম দফার ভোটের পরই বিজেপি অভ্যন্তরীণ স্তরে একটি রিপোর্ট নিয়েছে, যা তারা অত্যন্ত গোপন রাখছে। তবে সেই রিপোর্টের ভিত্তিতেই দ্বিতীয় দফার জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে। ২৬ এপ্রিল দ্বিতীয় দফার ভোট।
সূত্রের খবর, দ্বিতীয় দফাতে বুথভিত্তিক ভোট আরও বেশি করে নিশ্চিত করতে চায়  গেরুয়া শিবির। দ্বিতীয় দফার ভোটে বেশ কিছু জায়গায় সমাজবাদী পার্টির সংগঠন যথেষ্ট শক্তিশালী। উত্তর প্রদেশের মাটিতে সপার ভূমিকা যথেষ্ট গুরুত্বপূর্ণ।

অন্যদিকে উত্তরপ্রদেশে আরএলডিকে পাশে নিয়ে জাঠ ভোট নিশ্চিত করা গেলেও, রাজস্থানে আবার জাঠেরাই চিন্তার কারণ। রাজস্থানের ক্ষেত্রে কংগ্রেসের সংগঠন শক্তিশালী জায়গায় রয়েছে। সূত্রের খবর, এই সমস্ত রাজনৈতিক বিষয় নিয়েই রাতভর বৈঠকে আলোচনা হয়।