সাহস থাকলে শাহ ভাবী মুখ্যমন্ত্রীর নাম বলুন : কেজরিওয়াল

অরবিন্দ কেজরিওয়াল (File Photo: IANS)

দিল্লির বিধানসভা নির্বাচনের আর মাত্র চারদিন বাকি। সেসময়েই মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বিজেপিকে তার মুখ্যমন্ত্রী প্রার্থীর নাম ঘােষণা করার আহ্বান জানালেন। অমিত শাহ দিল্লির মানুষকে কি বােকা ভাবছেন, এখনও দলের পক্ষ থেকে তাদের মুখ্যমন্ত্রীর নাম ঘােষণা করেননি। খােলাখুলি তার সঙ্গে আলােচনায় বসতে রাজি বলেও তিনি মন্তব্য করেছেন।

বুধবার বেলা একটার মধ্যে বিজেপি যদি তাদের মুখ্যমন্ত্রী প্রার্থীর নাম ঘােষণা করে তবে তিনি তার সঙ্গে প্রকাশ্য বিতর্কে অংশ নিতে রাজি। এদিন আপের পক্ষে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করে কেজরিওয়াল জানান, দিল্লির মানুষ জানতে চান বিজেপি ক্ষমতায় এলে তাদের মুখ্যমন্ত্রী কে হবে। বিতর্কের স্থান নির্বাচনের দায়িত্ব তিনি বিজেপির ওপরেই রাখতে চান। মানুষ তাদের আশা আকাঙ্খার কথা জিজ্ঞেস করবেন এই প্রকাশ্য বিতর্ক সভায়।

কারণ দিল্লির মানুষ অন্ধকারে ঢিল ছুঁড়তে রাজি নন। কারণ মনে রাখতে হবে মানুষই তাদের মুখ্যমন্ত্রী বাছাই করেন, কোনও দলের নেতা বা ব্যক্তি নন। অমিত শাহ যদি কোনও অশিক্ষিত মানুষের নাম দিল্লির মুখ্যমন্ত্রী পদের জন্য সুপারিশ করেন সেটা হবে বিশ্বাসঘাতকতা। কারণ দিল্লির মানুষ জানতে চান তাদের ভােট তারা কার সমর্থনে দিচ্ছেন।