হুমকি দিয়ে তরুণীকে গণধর্ষণ, প্রয়াগরাজ থেকে গ্রেফতার বিজেপি নেতা

হাথরসের ঘটনা নিয়ে এখনও দেশ উত্তাল। যােগী আদিত্যনাথের প্রশাসনের বিরুদ্ধে ফুসছে গােটা দেশের মানুষ। এরই মাঝে একের পর এক গণধর্ষণের ঘটনা ঘটে চলেছে। এবারের ঘটনাস্থল উত্তরপ্রদেশের প্রয়াগরাজ। তাৎপর্যপূর্ণ ঘটনা হল, যে বিজেপি সরকারের বিরুদ্ধে ক্ষোভের আগুন জ্বলছে গােটা দেশে, এবার সেই ধর্ষণের কাণ্ডে গ্রেফতার করা হয়েছে এক বিজেপি নেতাকেই।

স্থানীয় পুলিশ সুত্রে খবর- স্থানীয় বিজেপি যুব মাের্চার সহ সভাপতি শ্যামপ্রকাশ দ্বিবেদীকে গ্রেফতার করা হয়েছে ধর্ষণ কাণ্ডে। এছাড়াও আরো একজনকে গ্রেফতার করা হয়েছে। সেই অভিযুক্ত অনিল দ্বিবেদীকেও গ্রেফতার করে জেলে পাঠানো হয়েছে।

জানা গিয়েছে, দিন পনেরো আগে স্নাতক স্তরের এক ছাত্রীর মাথায় বন্দুক ঠেকিয়ে শ্যামপ্রকাশ দ্বিবেদী ও অনিল দ্বিবেদী তাকে ধর্ষণ করে। নির্যাতিতার আরও অভিযোগ, গত মার্চ মাসে ওই দুই অভিযুক্ত জোর করে তার ঘরে আটকে রেখেও ধর্ষণ করেছিল।


তাহলে তিনি এতদিন অভিযোগ জানাননি কেন? নিগৃহীতা বলেছেন, পুলিশে অভিযোগ করলে অভিযুক্তরা তার পরিবারের ক্ষতি করবে বলে ভয় দেখিয়েছিল। সেই ভয়েই এতদিন পুলিশের কাছে যাননি তিনি।

ইতিমধ্যে কর্নেলগঞ্জের পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। অভিযোগ দায়েরের কথা শুনেই অভিযুক্ত ফেরার হয়ে গিয়েছেন। কিন্তু কর্নেলগঞ্জ থানার পুলিশ শনিবারই তাকে গ্রেফতার করে। নির্যাতিতার শারীরিক পরীক্ষাও হয়েছে। ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে গোপন জবানবন্দিও দিয়েছেন তিনি।