যােগীর মা উড়ালপুলের পর এবার মােদির মার্কিন সফর নিয়ে বিজেপি’র জালিয়াতি

গত সপ্তাহে মার্কিন সফরে গিয়েছিলেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদী। সেই সফরের ছবি দিয়ে আমেরিকার জনপ্রিয় দৈনিক ‘দ্য নিউইয়র্ক টাইমস’ পত্রিকায় মােদীর ছবি সহ কনার কথা ছিল। তবে এটি ভুয়াে। আর এতেই মুখ পুড়লাে বিজেপির।

ঝড়ের গতিতে ছবিটি ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গেই বিতর্কও ঘনিয়ে ওঠে, প্রশ্ন ওঠে ছবির সত্যতা নিয়ে। অবশেষে জানা যায়, ছবিটি মােটেও সত্যি নয়। এবার খােদ নিউ ইয়র্ক টাইমস বিবৃতি দিয়ে স্পষ্ট জানিয়ে দিল, “তাদের নাম ব্যবহার করে মােদীকে নিয়ে এই প্রচার একেবারে মিথ্যে। এমন কোনও সংবাদই তারা ওই দিন প্রকাশ করেনি।

এই বিবৃতি সামনে আসার পরে আরও একবার মুখ পুড়ল বিজেপির আইটি সেলের।


ছবিটিতে দেখা যায়, চলতি মাসের গত ২৬ তারিখের নিউ ইয়র্ক টাইমসের প্রথম পাতায় রয়েছে নরেন্দ্র মােদীর বিরাট ছবি। প্রথম পাতার প্রায় অর্ধেক জুড়ে সেই ছবি ছাপা হয়েছে। সেই সঙ্গে ছবির উপরে শিরােনাম লেখা হয়েছে, পৃথিবীর শেষ এবং শ্রেষ্ঠ ভরসা।

এখানেই শেষ নয়, শিরােনামের নীচে অপেক্ষাকৃত ছােট ফে লেখা হয়েছে, ‘পৃথিবীর সবচেয়ে প্রিয়, সবচেয়ে ক্ষমতাশালী নেতা আজ আমাদের মধ্যে এসেছেন। অথচ ২৬ সেপ্টেম্বর মােদীর ছবি তাে দূরের কথা, ভারতের প্রধানমন্ত্রীকে নিয়ে কোনও খবরই ছাপা হয়নি ওই কাগজে।

ভাইরাল ছবিটিকে একটু মন দিয়ে দেখলেই বােঝা যায় তা বানানাে, নকল ছবি। এমনকি তাতে সেপ্টেম্বর বানানটিও ভুল। মােদীর যে ছবিটি ব্যবহার করা হয়েছে, তা এক সপ্তাহ আগের ছবি।

মােদীর এবারের আমেরিকা সফরের ছবিই নয়। বিতর্ক আগেই ছিল, এবার আসল তথ্য জানাজানি হতেই নেটমাধ্যমে শুরু হয়ে গিয়েছে কটুক্তি ও বিদ্রুপের বন্যা। এতে মুখ পুড়লাে বিজেপির আইটি সেলের।