অন্ধ্রপ্রদেশে ট্রেনের ধাক্কায় মৃত কমপক্ষে ৬

অন্ধ্রপ্রদেশে কোনার্ক এক্সপ্রেসের ধাক্কায় মৃত কমপক্ষে ছয়। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন মানুষ। সোমবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে শ্রীকাকুলামে। দুর্ঘটনার কারণ খুঁজতে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে রেল।

জানা গিয়েছে, সোমবার রাতে ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামের বটুয়া গ্রামে। ওই গ্রামে যান্ত্রিক সমস্যার কারণে দাঁড়িয়ে গিয়েছিল গুয়াহাটিগামী সুপারফাস্ট এক্সপ্রেস। ট্রেন থেমে যাওয়ায় বেশ কয়েকজন যাত্রী রেললাইনে নেমে দাঁড়িয়েছিলেন।

সেই মুহূর্তে উলটো দিক থেকে দ্রুত গতিতে ছুটে আসছিল কোনার্ক এক্সপ্রেস। কেউ কেউ সরে যাওয়ার সুযোগ পেলেও বেশ কয়েক জন যাত্রী রেললাইন থেকে সরে যাওয়ার আগেই তাঁদের ধাক্কা মারে কোনার্ক এক্সপ্রেস।


সেই ধাক্কায় গুয়াহাটিগামী সুপারফাস্ট এক্সপ্রেসের ছয় যাত্রীর ঘটনাস্থলেই মৃত্যু হয়। আহত হন আরও বেশ কয়েক জন। শ্রীকাকুলমের পুলিশ সুপার জি আর রাধিকা বলেন, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে গুয়াহাটি এক্সপ্রেসেরই কিছু যাত্রী চেন টেনে ট্রেনটিকে থামায় ।

ট্রেন থামতেই কিছু লোক রেললাইন পার করার চেষ্টা করছিলেন। এখনও পর্যন্ত আমরা ছ’জনের দেহ উদ্ধার করেছি। মৃতদের পরিচয় জানা গিয়েছে। পুলিশ ও রেলের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে গোটা বিষয় খতিয়ে দেখছেন।

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডি। আহতদের দ্রুত পরিষেবা দেওয়ার জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন তিনি।