হিমাচলের কিন্নরে পাহাড় ভেঙে পড়ল বাসের উপর, মৃত ১১ যাত্রী

কিন্নরে পাহাড় ভেঙে পড়ল বাসের উপর (ছবিঃএসএনএস)

পাহাড় থেকে পাথরের চাঁই গড়িয়ে পড়ল বাসের ছাদে। হিমাচলের কিন্নর জেলায় ভূমিধসের জেরে ফের ভয়াবহ দুর্ঘটনা। ঘটনায় ৪০ জনের বেশি আটকে পড়েছেন বলে প্রাথমিক ভাবে মনে করছে পুলিশ। এখনও পর্যন্ত ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। গুরুতর আহত হয়েছেন বাসের চালক ও তাঁর সহকারী।

বুধবার দুপুর ১২ টা ৪৫ নাগাদ রেকংপেও-শিমলা সড়কে এই ঘটনাটি ঘটেছে। একটি বাসের মাথায় এসে পড়ে পাথরের চাঁই। ওই বাসটি ছাড়া আরও বেশ কয়েকটি গাড়ি পাহাড় থেকে গড়িয়ে আসা বােল্ডারের নীচে চাপা পড়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ প্রশাসন।

ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকার্য চালাচ্ছে ইন্দো-তিব্বতীয় সীমান্ত পুলিশ। ডেপুটি কমিশনার আবিদ হােসেন সাদিক বলেন, “জাতীয় সড়কের উপর ভূমিধসের খবর পেয়েছে ভবনগর থানা।


তার পরই ঘটনাস্থলে পাঠানাে হয়েছে ইন্দো-তিব্বতীয় সীমান্ত পুলিশ, বিপর্যয় মােকাবিলা বাহিনীকে। উদ্ধারকার্যে তাঁদের সাহায্য করছেন স্থানীয়রাও।” পাহাড় থেকে অনল্লুত গড়িয়ে নেমে আসছে বড় বড় পাথর, যার জেরে ব্যাহত হচ্ছে উদ্ধারকার্য, জানিয়েছেন তিনি।

হিমাচলের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর বলেন, “দ্রুত উদ্ধারকাজ চালানাের জন্য পুলিশ ও স্থানীয় প্রশানসকে নির্দেশ দিয়েছি। জাতীয় বিপর্যয় মােকাবিলায় বাহিনীকে সতর্ক করা হয়েছে। আরও তথ্য সামনে এলেই জানানাে হবে।”

উদ্ধারের কাজে সাহায্যের আবেদন জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে ফোনে কথা হয়েছে বলে জানিয়েছেন তিনি।