উপত্যকায় নিহত পুলিশ কর্মীর শিশু পুত্রের সঙ্গে দেখা করলেন অমিত শাহ

নিহত পুলিশ কর্মী আরশাদ খানের পরিবারে সাথে দেখা করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। (Photo: Twitter/@AmitShah)

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পদে বসার পর জম্মু ও কাশ্মীরে প্রথম এলেন অমিত শাহ । উপত্যকায় সার্বিক পরিস্থিতি খতিয়ে দেখেন তিনি।

আজ শাহ দেখা করলেন চলতি মাসে নিহত পুলিশ কর্মীর ছেলের সঙ্গে। ১২ জুন দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে জঙ্গি হামলায় মৃত্যু হয় পুলিশ ইনস্পেক্টর আরশাদ আহমেদ খানের। আজ নিহত পুলিশ কর্মীর ৫ বছরের ছেলের সঙ্গে তিনি দেখা করেন। গােটা পরিবারের সঙ্গে কথা বলেন শাহ।

নিহত পুলিশ কর্মীর পরিবারের সঙ্গে দেখা করার পর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টুইটারে লিখেছেন, ‘দেশ এবং দেশের মানুষকে বাঁচাতে গিয়ে নিজের প্রাণ বলিদান দিয়েছেন উনি। গােটা দেশ গর্বিত আরশাদ খানের বলিদান এবং সাহসের জন্য’।


আরশাদ খানের পরিবারের সঙ্গে অমিত শাহ তােলা ছবিও টুইটারে পােস্ট করেন স্বরাষ্ট্রমন্ত্রী। আরশাদ খানের স্ত্রীকে চাকরি দেওয়ার কথা ঘােষণাও করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে প্রােটোকল ভেঙে অভ্যর্থনা জানান রাজ্যপাল সত্যপাল মালিক, রাজ্যপালের উপদেষ্টা ও রাজ্যের উচ্চপর্যায়ের প্রশাসনের কর্তারা। যেকোনও রাজ্যের রাজ্যপাল প্রধানমন্ত্রীর রাজ্য সফরে এলে তাঁকে অভ্যর্থনা জানান।

এক্ষেত্রে ব্যতিক্রম ঘটালেন রাজ্যপাল। পুলওয়ামায় সিআরপিএফের জওয়ানদের ওপর জইশ-ই-মহম্মদ জঙ্গিরা যেখানে হামলা চালায় সেই জায়গায় ঘুরে দেখেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

অমরনাথ যাত্রা শুরু হচ্ছে ১ জুলাই থেকে। তার আগে নিরাপত্তা সংক্রান্ত সমস্ত দিক খতিয়ে দেখেন তিনি।