আদানি কেবলমাত্র বিজ্ঞাপনদাতা, সাফাই কেন্দ্রের

প্রিয়াঙ্কা গান্ধি (Photo: IANS)

রেল ইঞ্জিনে আদানি সংস্থার লােগো কেন? প্রিয়াঙ্কা গান্ধির তােলা এই প্রশ্নে তােলপাড় ফেসবুক। যদিও এই পােস্টটিকে সম্পূর্ণরূপে ভূয়াে বলে দাবি করে সরকার।

প্রিয়াঙ্কা গান্ধির অভিযােগ, বিজেপি কৃষি ক্ষেত্রের একটি বড় অংশ বেসরকারিণের কথা চিন্তা ভাবনা করছে। এক্ষেত্রে আদানিদের মত পুঁজিপতিদের হাতে রেলের একটি বড় অংশ হাতে তুলে দিতে চায়ছে বিজেপি সরকার।

রেল ইঞ্জিনের গায়ে আদানি উইলমার সংস্থার লােগাে লাগানাে একটি ৪৫ মিনিটের ভিডিও ফেসবুকে দিয়ে প্রিয়াঙ্কা লেখেন, কোটি কোটি ভারতীয়র পরিশ্রমে গড়ে উঠেছিল রেল পরিষেবা। আগামী দিনে রেলের একটি বড় অংশ ধনকুবেরদের হাতে তুলে দিতে চলেছেন মােদিজি। 


প্রিয়াঙ্কা গান্ধি আরও বলেন, কৃষিক্ষেত্রে যাতে পুঁজিপতিরা আধিপত্য স্থাপন করতে না পারে সেজন্য কঠিন লড়াই চালিয়ে যাচেছন দেশের কৃষকরা। 

এই একই ভিডিও টুইট করে গুজরাতের কংগ্রেস নেতা হার্দিক পাটেল লেখেন, আদানি গ্রুপের বিজ্ঞাপন গ্রহণ করেছে রেল। এর থেকে নিঃসন্দেহে বলা যায় কৃষকরা সত্যের পথে চলছে। 

অন্যদিকে প্রিয়াঙ্কার যাবতীয় অভিযােগ খারিজ করেছে সরকারের পিআইবি ফ্যান নামক একটি টুইটার অ্যাকাউন্ট। এই অ্যাকাউন্ট থেকে দাবি করা হয়েছে, ফেসবুকে একটি ভিডিওতে ভারতীয় রেলের ওপর বেসরকারি সংস্থার দাবি বিজ্ঞাপন থাকায় তা নিয়ে অপপ্রচার করা হচ্ছে।