রিপাের্টে প্রকাশ ভারতে প্রতি ১৬ মিনিটে একটি ধর্ষণের ঘটনা ঘটে

সম্প্রতি ন্যাশনাল ক্রাইম ব্যুরাের প্রকাশিত একটি রিপাের্টে প্রকাশ পেয়েছে । ভারতে প্রতি ১৬ মিনিটে একটি ধর্ষণের ঘটনা ঘটে। ২০১৯ সালের ভিত্তিতে দেশে মহিলাদের উপর নানা ধরনের হওয়া অত্যাচার সংক্রান্ত একটি রিপাের্ট পেশ করেছে ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরাে ( এনসিআরবি )।

এই রিপাের্টের পরিসংখ্যান অনুসারে এই তথ্য জানা গিয়েছে, এছাড়াও ওই পরিসংখ্যান অনুযায়ী সারা দেশে প্রতি ২ ঘন্টায় কোনও না কোনও মহিলাকে ধর্ষণের চেষ্টা করা হয়। প্রতি ৬ মিনিটে একজন মহিলাকে শালীনতার মাত্রা ছাড়িয়ে অশালীন মন্তব্য করা বা শ্লীলতাহানি করা হয়।

প্রতি চার ঘন্টায় একজন মেয়ে পাচার হয়ে যায় নারী পাচার চক্রের শিকার শিশু থেকে তরুণী সব বয়সী মেয়েরাই থাকে। প্রতি ৩০ ঘন্টায় একজন মহিলাকে গণধর্ষণ করে খুন করা হয় এই দেশে।


প্রতি ১ ঘন্টা ১৩ মিনিটে অর্থাৎ ৭৩ মিনিটে পনের দাবিতে নির্যাতিতা হন একজন মহিলা। ২ থেকে ৩ দিন অন্তর দেশের কোনও না কোনও প্রান্ত থেকে অ্যাসিড হামলার খবর প্রকাশ্যে আসে।

প্রতি ৪ মিনিটে স্বামী কিংবা শ্বশুর শাশুড়ির দ্বারা পারিবারিক হিংসার শিকার হন একজন মহিলা। দেশের মহিলারা যে আদৌও নিরাপদ নন এই পরিসংখ্যান দেখেই তা বােঝা যায়।

এই পরিসংখ্যান দেখে হতাশা সমাজের বিশিষ্ট প্রকাশ করেছেন সমাজের বিশিষ্ট ব্যক্তিরা।