দেশে একদিন প্রায় ৫২ হাজার আক্রান্ত, সুস্থও হলেন প্রায় ৫২ হাজার

প্রতিকি ছবি (Photo: AFP)

ভারতে সপ্তাহখানেক ধরে প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে পঞ্চাশ হাজারের বেশি। সেই প্রবণতা বজায় রইলো বুধবারও। এদিন নতুন করে আক্রান্ত হয়েছেন ৫২ হাজার জন। আর একদিনে প্রায় ৫২ হাজার মানুষ সুস্থও হয়ে উঠেছেন। এর ফলে আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ছাড়ানোর সঙ্গেসঙ্গে সুস্থ হয়ে ওঠার সংখ্যাও ১৩ লাখের কাছাকাছি।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫২ হাজার ৫০৯ জন আক্রান্ত হয়েছেন। এর ফলে বুধবার পর্যন্ত ভারতে আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৮ হাজার ২৫৪ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়ে ৮৫৭ জনের মৃত্যু হয়েছে। অর্থাৎ এখনও পর্যন্ত দেশে করোনায় মৃতের সংখ্যা ৩৯ হাজার ৭৯৫ জন। ভারতে করোনায় মৃত্যু হার ২.০১ শতাংশ।

দেশে মৃত্যুহার প্রতিদিনই কমছে। এই প্রবণতাকে ভালো বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন জানিয়েছে, আক্রান্তের সংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গে সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বেশ খানিকটা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫১ হাজার ৭০৬ জন। এই সংখ্যা এখনও পর্যন্ত একদিনে সর্বাধিক। ভারতে মোট সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা ১২ লাখ ৮২ হাজার ২১৫ জন।


এই মুহূর্তে দেশে সুস্থতার হার ৬৬.৩১ শতাংশ। এই সুস্থতার হার প্রতিদিনই বাড়ছে। অর্থাৎ এই মুহূর্তে দেশে কোভিড অ্যাকটিভ রোগীর সংখ্যা লাখ ৮৬ হাজার ২৪৪ জন। মোট আক্রান্তের ৩১.৫৯ শতাংশ রোগী এই মুহূর্তে অ্যাকটিভ রয়েছেন।