ওলার প্রায় দেড় হাজার কর্মী ছাঁটাই

ওলা ক্যাব (Photo: Twitter | @TNTimesDrive

করোনা মোকাবিলায় লকডাউনের ফলে স্বাভাবিক অবস্থা ফেরায় অনিশ্চয়তার দোহাই দিয়ে ওলা ক্যাব পরিবহণ সংস্থা তাদের একহাজার চারশো কর্মীকে ছাঁটাইয়ের নির্দেশ জারি করেছে। ওলার পক্ষে ভবিশ আগরওয়াল জানিয়েছেন, করোনা মহামারীর কারণে সংশ্লিষ্ট সময়ে তাদের ৯৫ শতাংশ রাজস্ব হ্রাস পেয়েছে। এছাড়া চতুর্থ দফায় লকডাউন চলার পর তার মেয়াদ আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ব্যবসা প্রতিষ্ঠানগুলি তাদের সকল কাজই বন্ধ রাখতে বাধ্য হয়েছে। সারা বিশ্বে একই অবস্থা। ফলে করোনাভাইরাসের পূর্ব অবস্থায় ফিরতে কতদিন লাগবে তা কেউ বলতে পারছে না। আগরওয়াল জানিয়েছেন, ক্যাবের পর ওলা ফিনান্সিয়াল, ওলা ফুড সার্ভিসের বিষয়ে পরের সপ্তাহে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

ওলার ছাঁটাই কর্মীদের তিন মাসের মূল মাইনে এককালীন দেওয়া হবে। তবে কর্মীদের মেডিক্যাল, জীবন বিমা এবং দুর্ঘটনা বিমা চালিয়ে যেতে পারবেন এবং পিতামাতার জন্য ২ লাখ পর্যন্ত চিকিৎসা বিমা ৩১ ডিসেম্বর পর্যন্ত চালাতে পারবেন।


সংস্থার ত্রিশ হাজার চালকের জন্য মাসে প্রতিটি লিজ ভাড়ার ক্ষেত্রে পঁচিশ হাজার টাকা পর্যন্ত ছাড় দেওয়ার ঘোষণা করেছে। ২৫ মার্চ থেকে লকডাউনের জেরে ওলা সহ সকল ট্যাক্সি পরিষেবা একেবারে বন্ধ হয়ে যায়। মঙ্গলবারে প্রায় পঞ্চান্ন দিন পর বেঙ্গালুরু, মাইশোর, ম্যাঙ্গালুরু এবং হুবলি-ধারওয়াড়ে পুনরায় ওলা চালু করা হয়েছে সরকারি নির্দেশ মেনেই।