কেম ছো ট্রাম্পে ৫০-৭০ লক্ষ হবে, ডনকে প্রতিশ্রুতি মোদির

ডােনাল্ড ট্রাম্প ও নরেন্দ্র মোদি। (File Photo: White House/IANS)

ভারত সফরের জন্য মুখিয়ে আছে বলে জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডােনাল্ড ট্রাম্প। তাঁর দাব, প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি তাঁকে প্রতিশ্রুতি দিয়েছেন যে গুজরাতে কেম ছো ট্রাম্প ইভেন্টে মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানাবেন অন্তত ৫০ লক্ষ মানুষ।

ট্রাম্পের সফরে দু’দেশের মধ্যে বাণিজ্য চুক্তিও হওয়ার কথা রয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির আমন্ত্রণে চলতি মাসের শেষে ভারত সফরে আসছেন সস্ত্রীক ডােনাল্ড ট্রাম্প। ২৪-২৫ ফেব্রুয়ারি আসছেন ডােনাল্ড ও মেলানিয়া ট্রাম্প।

সােমবারই সরকারিভাবে এই কথা ঘােষণা করে হােয়াইট হাউস। সাদা বাড়ির তরফে বিবৃতি দিয়ে জানানাে হয়েছে, প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি দিল্লি ও আমেদাবাদ সফরে যাবেন। ভারত সফর নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে ট্রাম্প বলেছেন, ভারতে যাচ্ছি। মােদি বলেছেন ওখানে আমরা লক্ষ লক্ষ মানুষকে পাব। বিমানবন্দর থেকে নতুন স্টেডিয়াম পর্যন্ত প্রায় পাঁচ থেকে সাত মিলিয়ন (৫০-৭০ লক্ষ) মানুষকে পাব বলে আশাপ্রকাশ করেন তিনি।


গত বছর হিউস্টনে হওয়া হাউডি মােদি সম্পর্কে বলতে গিয়ে রসিকতার সুরে ট্রাম্প বলেন, আমাদের ৫০ হাজার লােক হয়েছিল। বিমানবন্দর থেকে নতুন স্টেডিয়াম পর্যন্ত আমরা ৫০-৭০ লক্ষ লােক করতে পারিনি। সেটা খারাপ। জানেন, ওটা বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম? ওঁরা ওটা তৈরি করেছেন। প্রায় কাজ শেষ। এই সফরের জন্য মুখিয়ে আছি।

মােদির সম্পর্কে ট্রাম্প বলেন, উনি আমার ভালাে বন্ধু। তিনি একজন ভদ্রলােক। প্রেসিডেন্ট হিসাবে প্রথমবার ভারত সফরে আসছেন ডােনাল্ড ট্রাম্প। তবে তাজমহলের গুণমুগ্ধ ট্রাম্প এবার তাজমহল দেখতে যাবেন কিনা, সে ব্যাপারে কোনও উল্লেখ করেনি হােয়াইট হাউস।