করােনা আক্রান্ত হয়ে আলিগড় বিশ্ববিদ্যালয়ের ১৮ জন অধ্যাপক প্রয়াত

আলিগড় বিশ্ববিদ্যালয় (File Photo: IANS)

আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে ১৮ জন অধ্যাপক করােনা আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন। এই পরিসংখ্যান গত ২০ দিনের। প্রত্যেককেই ভর্তি করা হয়েছিল হাসপাতালে। সেখানেই তাদের মৃত্যু হয়। আর এই পরিসংখ্যান বাড়িয়ে দিয়েছে আতঙ্ক বাকিদের মধ্যে।

সংবাদ মাধ্যমকে বিশ্ববিদ্যালয়ের জনসংযােগ বিভাগের অধ্যাপক জানিয়েছেন, সংকটের মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয়। আমরা একাধিক বর্ষীয়ান অধ্যাপককে হারিয়েছি। ২০ দিনের মধ্যে ১৮ জন অধ্যাপকের মৃত্যু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অন্দরে আতঙ্কের ছায়া।

মেডিসিন বিভাগের ৫৮ বছর বয়সী অধ্যাপক সাদাব খান, আইন বিভাগের ডিন আহমেদ সামদানি (৫৯), সংস্কৃত বিভাগের গবেষক খালিদ বিন ইউসুফ (৬০), এভাবেই বাড়তে বাড়তে একলাফে মৃতের সংখ্যা ২০। বিশ্ববিদ্যালয়ের জওহরলাল নেহরু মেডিকেল কলেজের ১০০ জন করােনা রােগী এখনও চিকিৎসাধীন।


বিশ্বব্যিালয়ের উপাচার্য তারিক মনসুর আইসিএমআর’কে চিঠি লিখে জানিয়েছেন, করােনার আতঙ্ক গ্রাস করেছে বিশ্ববিদ্যালয়কে। আইসিএমআর’এর পক্ষ থেকে নমুনা পরীক্ষা করা হােক।

স্ট্রেন কতটা মারাত্মক এবং কতটা ক্ষতি করতে পারে, তা তুলে ধরে সচেতনতার কাজ করা হােক। আমাদের মনে হচ্ছে, আলিগড় বিশ্ববিদ্যালয়ের আশেপাশে করােনার মারাত্মক স্ট্রেন ছড়িয়ে আছে। করােনারুখতে পরামর্শ দিক বিশেষজ্ঞরা।