করোনা আক্রান্ত ১৪ জন বিএসএফ জওয়ান, ফের সংক্রমণ ত্রিপুরায়

প্রতিকি ছবি (Photo: AFP)

করোনা আক্রান্ত হয়েছিলেন ত্রিপুরার দু’জন। সুস্থ হয়ে ওই দুই কোভিড আক্রান্ত বাড়ি ফেরার পর সপ্তাহ দেড়েক আগে ত্রিপুরাকে করোনা মুক্ত রাজ্য হিসেবে ঘোষণা করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। কিন্তু ফের করোনা সংক্রমণের হদিশ মিলল উত্তর-পূর্বের ছোট্ট রাজ্যটিতে।

একসঙ্গে ১৪ জন জওয়ানের শরীরে মিলল কোভিড সংক্রমণ। এই ১৪ জন বিএসএফ জওয়ান একই ইউনিটের বলে জানা গিয়েছে। আগরতলা থেকে প্রায় ৯০ কিলোমিটার দূরে ধলাই জেলায় বিএসএফ-এর দুই জওয়ানের শরীরে কোভিড পজিটিভ মেলে শনিবার।

বাকি ১২ জনের লালারসের নমুনা সংগ্রহ করে পাঠানো হয় পরীক্ষার জন্য। রবিবার রাতে রিপোর্ট আসে পজিটিভ। এর আগে দিল্লিতে ৩৯ জন সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানের করোনা আক্রান্ত হওয়ার খবর মিলেছিল। এবার ত্রিপুরা।


মুখ্যমন্ত্রী বিপ্লব দেব জানিয়েছেন, আগে দু’জন আক্রান্ত হয়েছিলেন। তারা সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তারপর আরও দু’জন জওয়ানের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ মেলে। তাঁরা চিকিৎসাধীন রয়েছেন। রবিবার আরও ১২ জন জওয়ানের রিপোর্ট পজিটিভ এসেছে।

ত্রিপুরাবাসীর কাছে মুখ্যমন্ত্রীর আবেদন, আতঙ্কিত না হয়ে সরকারি নির্দেশিকা মেনে চলুন। প্রায় সাড়ে ৮০০ কিলোমিটার লম্বা বাংলাদেশ বর্ডার রয়েছে ত্রিপুরায়। ফলে প্রচুর বিএসএফ মোতায়েন থাকে রাজ্যটিতে। জওয়ানদের মধ্যে সংক্রমণ ছড়ানোয় উদ্বগ তৈরি হয়েছে প্রশাসনের মধ্যে।

এর মধ্যে গত সপ্তাহে ত্রিপুরার পাঁচজন চেন্নাই থেকে অ্যাম্বুলেন্সে রাজ্যে ফেরেন। তারপর করোনা আক্রান্ত হয়ে পড়েন অ্যাম্বুলেন্সের চালক। যদিও ত্রিপুরার ওই পরিবারের কারও পজিটিভ মেলেনি। দক্ষিণ ভারতের ওই অ্যাম্বুলেন্স চালককে ভর্তি করা হয়েছে শিলিগুড়ির হাসপাতালে।