ত্রিপুরায় ১৩৮ জন ডেল্টা প্লাস প্রজাতির করােনায় সংক্রমিত

প্রতীকী ছবি (File Photo: AFP)

আগরতলা পুরসভা সহ তেরােটি স্থানীয় পুর এলাকায় আজ দুপুর বারােটা থেকে আগামি সােমবার সন্ধ্যে ছ’টা পর্যন্ত সাপ্তাহান্তিক কার্ফু জারি করা হয়েছে। 

স্বাস্থ্যমন্ত্রকের এক আধিকারিক জানিয়েছেন, রাজ্যে এখনও পর্যন্ত ১৩৮ টি কোভিড নমুনায় ডেল্টা প্লাস প্রজাতির সংক্রমণ শণাক্ত হয়েছে। স্টেট সারভাইলেন্স অফিসার দীপ কুমার দেববর্মা জানান, পশ্চিমবঙ্গের কল্যাণীতে ১৫১ টি কোভিড নমুনা পরীক্ষার জন্য পাঠানাে হয়েছিল। ওই নমুনাগুলাের মধ্যে ১৩৮ টিতে ডেল্টা প্লাস প্রজাতির করােনা ভাইরাসের উপস্থিতি শণাক্ত হয়েছে। ১০ টিতে শুধু ডেল্টা প্রজাতি ও তিনটিতে আলফা প্রজাতির ভাইরাসের উপস্থিতি শণাক্ত হয়েছে। 

তিনি জানান, পশ্চিম ত্রিপুরা জেলায় সবথেকে বেশি মানুষ ডেল্টা প্রজাতির করােনা ভাইরাস দ্বারা সংক্রামিত হয়েছেন। সংখ্যা প্রায় ১১৫ জন। সিপাইজলা জেলায় ৮ জন, গােমতী জেলায় ৫ জন, উনকোটিতে ৪ জন, উত্তর ও দক্ষিণ জেলাগুলােতে ২ জন করে ও খােয়াই ও ধালাই জেলায় ১ জন করে মানুষ ডেল্টা প্রজাতির করােনা ভাইরাস দ্বারা সংক্রামিত হয়েছে। 


স্বাস্থ্য পরিষেবা দফতরের ডিরেক্টর জানিয়েছেন, ‘ডেল্টা প্রজাতির করােনা ভাইরাসের থেকে ডেল্টা প্লাস প্রজাতির করােনা ভাইরাসের সংক্রমণের মাত্রা অনেকাংশে বেশি। ফুসফুসে সংক্রামিত করতে পারবে। আমি সকলকে আর্জি করেছি করােনা নির্দেশিকা মেনে চলতে, যাতে সংক্রমণ বেশি ছড়াতে না পারে।’