প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভায় আত্মঘাতী হামলার হুমকি চিঠি , কেরলে জারি হাই আলার্ট 

তিরুঅনন্তপুরম , ২২ এপ্রিল – প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভায় আত্মঘাতী হামলার হুমকি চিঠি পৌঁছল।  আগামী ২৪ এপ্রিল প্রধানমন্ত্রীর কেরালা সফর। আর সেখানেই এই আত্মঘাতী হামলা হবে বলে হুমকি চিঠিতে লেখা হয়েছে। এই মর্মে হুমকি চিঠিটি পৌঁছয় কেরালায় বিজেপির -র রাজ্য দফতরে।এই ঘটনার পর তোলপাড় শুরু হয়ে যায় দেশজুড়ে। কেরালায়  জারি করা হয়েছে হাই আলার্ট জারি করা হয়েছে। 

আগামী ২৪ এপ্রিল কোচিতে আয়োজিত এক জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাজ্য প্রশাসন সূত্রে খবর,  ওই চিঠিতে প্রেরকের নাম এবং যাবতীয় তথ্য  রয়েছে। সেই সূত্র ধরে কেরালা রাজ্য পুলিশ এক ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ করেন। যদিও ওই ব্যক্তি জানিয়েছেন, চিঠির সঙ্গে তার কোনও সম্পর্ক নেই। তার বক্তব্য, বিরোধী গোষ্ঠীর কেউ তার  বদনাম করতেই এই চিঠি বিজেপি রাজ্য দফতরে পাঠিয়েছে। 

 প্রধানমন্ত্রীর সফর ঘিরে আঁটসাঁট করা হয়েছে নিরাপত্তা।অন্য দিকে, কেরল পুলিশের অতিরিক্ত ডিজি জানিয়েছেন, প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য যে মহড়া দেওয়া হয়েছিল, তার একাংশ ফাঁস হয়ে যায় । যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভার নিরাপত্তা নিয়ে কিছু গুরুত্বপূর্ণ নির্দেশ দেওয়া হয়েছিল। দেশের বিদেশ প্রতিমন্ত্রী এম মুরলীধরণ এই ঘটনাকে ‘গুরুতর’ বলে উল্লেখ করেছেন। প্রধানমন্ত্রী সফরের আগে এভাবে নিরাপত্তা বিঘ্নিত হওয়া নিয়ে  আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। তিনি দোষারোপ করেছেন রাজ্য পুলিশকেই।


চিঠি পাওয়ার পর পুলিশি নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে কেরল জুড়ে। কেন্দ্রীয় তদন্ত এজেন্সিগুলি এই ব্যাপারে পুলিশের কাছে আরও বিস্তারিত তথ্য চেয়েছে বলেও খবর। কেরল পুলিশের এডিজি চিঠি গণমাধ্যমে দিয়েছেন। তাঁর দাবি এই চিঠির পিছনে নিষিদ্ধ পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া সহ আরও কয়েকটি সংগঠনের যোগ থাকতে পারে।

সোমবার কেরলে একাধিক কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর। তিরুঅনন্তপুরমে বন্দে ভারত এক্সপ্রেসে সূচনা করবেন তিনি। একটি রোড শো করারও কথা রয়েছে মোদির ।