৪৪তম প্রতিষ্ঠা দিবসেই আনুষ্ঠানিক ভাবে লোকসভা ভোটের প্রচার শুরু করছে গেরুয়া শিবির

দিল্লি, ৬ এপ্রিল – হনুমান জয়ন্তী এবং বিজেপির প্রতিষ্ঠা দিবস – দুই-ই একইদিনে , ৬ এপ্রিল। এই দুইয়ের মেলবন্ধনকে হাতিয়ার করে বিজেপি প্রতিষ্ঠা দিবসে আসরে নামলেন নরেন্দ্র মোদি।  এদিন তাঁর বক্তব্য ছিল, “আমরা যদি ভগবান হনুমানের জীবন সম্পর্কে জানি, দেখা যাবে তাঁর যে কোনও কাজ করতে পারার জেদ ছিল তাঁর। এই একরোখা জেদই তাঁকে বড় সাফল্য পেতে সাহায্য করেছে।” বিজেপিও এই একই আদর্শে বিশ্বাসী বলে প্রধানমন্ত্রী বলেন। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী দলের নেতা-কর্মীদের কাছে হনুমানজির মতো শক্ত হাতে রাক্ষস দমনের আবেদন তাঁর  ।

এ বার মোদির লক্ষ্য ২০২৪ সালের লোকসভা ভোটে জয়ের হ্যাটট্রিক। বৃহস্পতিবার সেই লক্ষ্যেই বিজেপি নেতা-কর্মীদের নিরলস পরিশ্রমের বার্তা দিয়েছেন তিনি। পাশাপাশি, বলেছেন ‘সমমনস্ক’ দলগুলির সঙ্গে যোগাযোগ গড়ে তোলার কথাও। 

দলের ৪৪তম প্রতিষ্ঠা দিবসেই আনুষ্ঠানিক ভাবে লোকসভা ভোটের প্রচার শুরু করছে গেরুয়া শিবির । প্রাথমিক ভাবে দু’টি স্লোগানকে বেছে নেওয়া হয়েছে। প্রথমটি হল ‘এক বার ফির সে মোদী সরকার’, অন্যটি হল ‘এক বার ফির সে ভাজপা সরকার’। মোদী বক্তব্য রাখার পরেই দিল্লিতে ওই দেওয়াল লিখন কর্মসূচির সূচনা করবেন বিজেপি সভাপতি জে পি নাড্ডা। প্রাথমিক ভাবে গোটা দেশে প্রায় ১০.৭২ লক্ষ জায়গায় ওই দেওয়াল লিখন হবে। একই সঙ্গে দল জানিয়েছে, গোটা দেশের ১০ লক্ষ স্থানে দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রীর ভাষণ শোনানোর ব্যবস্থা করা হয়েছে। লক্ষ্য, বেশি সংখ্যক মানুষের কাছে মোদির বার্তা পৌঁছে দেওয়া।


…………….