কালভৈরব মন্দিরে পুজো দিয়ে বারাণসীতে মনোনয়ন পেশ মোদির

মনোনয়ন জমা দিচ্ছেন মোদি(ছবি-(Twitter/@BJP4India)

বারাণসী কেন্দ্রে মনােনয়নপত্র পেশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।তাঁর মনােনয়নে বিজেপি সভাপতি অমিত শাহ,উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ,বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ,স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-এর মতাে হেভিওয়েটরা ছাড়াও হাজির ছিলেন এনডিএ’র শরিক দলের নেতারা।মনােনয়ন পেশের আগে নমাে বলেন,’দেশে প্রথম দেখা দিয়েছে একদলীয় শাসনব্যবস্থার প্রতি আস্থা’।

মনােনয়ন পেশের সময় মােদি যে ব্যক্তিগত তথ্যের হলফনামা জমা দিয়েছেন,তাতে দেখা গিয়েছে গত পাঁচ বছরে তার সম্পত্তি বেড়েছে ৫২ শতাংশ।হলফনামায় তাঁর সম্পত্তির পরিমাণ ২.৫১ কোটি টাকা।তাঁর কোনাে ঋণ বা তাঁর বিরুদ্ধে কোনো ফৌজদারি মামলা নেই বলেও দাবি করা হয়েছে ঐ হলফনামায়।২.৫১ কোটি টাকার মধ্যে অফিসে স্থাবর সম্পত্তির পরিমাণ ১.৪১ কোটি টাকা।  প্রসঙ্গত উল্লেখ্য,নির্বাচন কমিশন সূত্রে জানানাে হয়েছে গত পাঁচ বছরে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধির সম্পত্তি বেড়েছে ৬৪ শতাংশ।

শুক্রবার সকালে বারাণসীতে দলীয় কর্মীদের উদ্দেশে বক্তব্য রাখার সময় তিনি বলেন,“আমাদের দেশে এখনও পর্যন্ত অনেক নির্বাচন হয়েছে।এতগুলাে নির্বাচনের পর রাজনৈতিক পণ্ডিতরা মাথা চুলকোবেন কারণ স্বাধীনতার পর এই প্রথমবার গােটা দেশে একদলীয় শাসনের প্রতি আস্থা রেখে জনস্রোত দেখা দিয়েছে।’ তিনি আরও বলেন,’একটু হেনস্থা করুক,আপনারা ভয় পাবেন না। আমি জিতব কিনা,সেটা গুরুত্বপূর্ণ নয়।গণতন্ত্রের হাওয়াটাই বেশি জরুরি।’ পশ্চিমবঙ্গ প্রসঙ্গে তিনি বলেন,’বাংলায় বােমা- বন্দুকের সামনে লড়ছেন বিজেপি কর্মীরা।বাড়ি ফিরবেন কিনা জানেন না’


এদিন মনােনয়ন পেশের আগে কালেক্টরেট অফিসে এনডিএ নেতাদের সঙ্গে দেখা করেন নমাে।ছিলেন এসএডি নেতা প্রকাশ কিং বাদল।তাঁকে প্রণাম করে আশীর্বাদ নেন প্রধানমন্ত্রী।এছাড়াও ছিলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে,জেডিইউ প্রধান নীতিশ কুমার,এলজেপি নেতা রামবিলাস পাসােয়ান সহ আরও অনেকে।নমােকে উত্তরীয় পরিয়ে ও ফুল দিয়ে অভিবাদন জানান অমিত শাহ ও রাজনাথ সিং।

মনােনয়ন পেশের আগে বৈঠকে মােদি বলেন,এই প্রথম স্বাধীনতার পর গােটা দেশে প্রতিষ্ঠানের(Pro Incumbency)স্বপক্ষে হাওয়া বইছে।বারাণসীতে দলীয় কর্মীদের একথাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

পাশাপাশি বারাণসীর ভােটারদের তিনি বলেন, এবার ভােটের সমস্ত রেকর্ড ভেঙে দিন।কর্মীদের প্রধানমন্ত্রী বলেন,নেতিবাচক আলােচনায় যােগ দেবেন না। নমাে অ্যাপ পড়ুন।বিশেষ করে প্রথম যারা ভােট দেবেন তাদের অবশ্যই ওটা পড়া উচিত।প্রধানমন্ত্রীর পদটা আনন্দ করার জন্য নয়। এটা কোনও পরিবারের জন্য নয়।এটা দেশের ১৩০ কোটি মানুষের জন্য।আপনারা যদি মােদির সৈনিক হয়ে থাকেন তাহলে টিভিতে যে আলােচনা হয় সেসব শুনে মন খারাপ করবেন না। রাজনীতিতে ভালােবাসা এবং বন্ধুত্ব দাম আছে দীরে ধীরে সেগুলি নতুন দিশা পাচ্ছে । মােদিকে যতই কুৎসা করা হােকনা কেন আপনারা চিন্তিত হবেন না ।

তিনি বলেন, এখন সংবাদমাধ্যম বারাণসীর ভােট নিয়ে কোনও আগ্রহ নেই।ওরা জানে বারাণসী ওদের টিআরপি দেবে না।মােদি জিতেই গিয়েছেন।তার আগে কেন্দ্রীয়স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং । সংবাদসংস্থা এএনআইকে বলেছেন সংখ্যাগরিষ্ঠতা নিয়েই ক্ষমতায় আসবে এনডিএ। বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ বলেন, মানুষটা অবশ্যই ভাগ্যবান তাই তারা প্রধানমন্ত্রীকে ভােট দেওয়ার সুযােগ পাচ্ছেন একই সঙ্গে দলীয় কর্মীদের প্রধানমন্ত্রী বলেন, এবারে ভােট যাতে অতীতের সব নজির  ভেঙে দেয় সেটা মাথায় রাখতে হবে,মনে রাখবেন কোন একটি বুথে যদি আপনাদের পরাজয় হয় তাহলে জিতেও আমি আনন্দ পাব না।