কেজরিওয়ালকে রবিবার তলব সিবিআই -এর, তার আগে কেন্দ্রবিরোধী লড়াইয়ে স্তালিনকে সমর্থন করে চিঠি   

দিল্লি, -১৫ এপ্রিল – দিল্লির আবগারি দুর্নীতি মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করতে রবিবার সকাল ১১টায় তলব করেছে সিবিআই। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের কাছে নোটিশ গেছে। তারপর থেকেই তা নিয়ে জোর চর্চা চলছে দেশে। এরই মধ্যে তার আগে শনিবার তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনকে ‘কেন্দ্রবিরোধী লড়াই’-এ  সমর্থন জানিয়ে চিঠি দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরীওয়াল।

স্ট্যালিনকে সমর্থনের সেই চিঠি টুইটারে পোস্ট করেছেন কেজরীওয়াল।  লিখেছেন, ‘‘কেন্দ্র এবং তাদের প্রতিনিধিরা রাজ্য সরকারগুলির ক্ষমতা খর্ব করার জন্য যে চেষ্টা চালাচ্ছে, তার বিরুদ্ধে স্ট্যালিনের লড়াইয়ে আমাদের সমর্থন রয়েছে । নরেন্দ্র মোদি  সরকার এবং তাদের প্রতিনিধিরা দেশের গণতন্ত্রের প্রতি আঘাত হানছে বলেও অভিযোগ করেন তিনি।
গত কয়েক মাস ধরে ডিএমকে প্রধান স্ট্যালিনের সঙ্গে ধারাবাহিক ভাবে তামিলনাড়ুর রাজ্যপাল সিটি রবির সংঘাত চলছে। রাজ্যপালের উপাচার্য নিয়োগের ক্ষমতা কেড়ে নেওয়ার বিল এবং ন্যাশনাল এন্ট্রান্স কাম এলিজিবিলিটি টেস্ট -বিরোধী বিল পেশের পরে প্রকাশ্যে এসেছে দু’জনের মতপার্থক্য। রাজ্যপালকে ‘পোস্টম্যান’ বলে কটাক্ষ  করেছেন স্ট্যালিন। অন্য দিকে, দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনার সঙ্গেও ধারাবাহিক সংঘাত চলছে কেজরী সরকারের।