‘আমি একজন রূপান্তরকামী, আমার বাবাকে বোলো না’ এলন মাস্কের মেয়ে অনুরোধ করেন তাঁর কাকিমাকে

 

কলকাতা, ২ সেপ্টেম্বর – ‘আমি একজন রূপান্তরকামী। আমার বাবাকে বোলো না।’ ধনকুবের এলন মাস্কের মেয়ে এমন অনুরোধই করেছিলেন তাঁর কাকিমাকে। মাস্কের সঙ্গে এই মুহূর্তে সম্পর্ক নেই তাঁর সন্তানের। তাঁর সদ্যপ্রকাশিত বই ‘এলন মাস্ক’-এ একথা বিস্তারিত বলা হয়েছে।

ধনকুবেরের সন্তান জেভিয়ার আলেকজান্ডার মাস্ক ২০২১ সালের জুন মাসে আবেদন করেন তাঁর নাম বদলের। সেই সঙ্গে তিনি জানিয়ে দেন, তাঁর ‘বায়োলজিক্যাল’ বাবার সঙ্গে সম্পর্ক ছিন্ন করবেন তিনি। মাস্কের ষোড়শী কন্যা ভিভিয়ান জেন্না উইলসন তাঁর কাকিমাকে বলেছিলেন, তিনি লিঙ্গ পরিবর্তন করে পুরুষ হতে চান। সেই সঙ্গে এও বলেছিলেন, কোনওভাবেই যেন মাস্ক যেন তা জানতে না পারেন।

এদিকে মাস্ক ওই বইয়েই জানিয়েছেন, তাঁর মেয়ে একজন বামপন্থী। এবং এর পিছনে রয়েছে মেয়ের স্কুল। মূলত ওই স্কুলের প্রভাবেই সন্তানের সঙ্গে তাঁর সম্পর্ক ছিন্ন হয়ে গিয়েছে। সেই সঙ্গে তাঁর আরও দাবি, ওই স্কুলই তাঁর একদা কন্যার ‘ব্রেনওয়াশ’ করে বুঝিয়েছিল ধনী মাত্রেই খারাপ মানুষ। যদিও ওয়াকিবহাল মহলের মতে, স্কুল বা অন্য কোনও ফ্যাক্টর নয়। মাস্কের রূপান্তরকামীদের প্রতি ব্যাঙ্গাত্মক মনোভাবই রয়েছে বাবা ও মেয়ের সম্পর্ক নষ্ট হয়ে যাওয়ার।