উত্তপ্ত কর্ণাটকের রাজনৈতিক ময়দান, শাহের বিরুদ্ধে এফআইআর করল কংগ্রেস 

বেঙ্গালুরু, – ২৭ এপ্রিল – ১০ মে কর্নাটকে ভোট। ভোট গণনা হবে ১৩ মে।  ভোটযুদ্ধের দামামা বেজে উঠতেই রাজনৈতিক দলগুলির তরজাও তুঙ্গে। এর জেরে দায়ের হল এফআইআর, খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে। কর্ণাটকে যদি কংগ্রেস ক্ষমতায় আসে তাহলে দাঙ্গা হবে, দক্ষিণের রাজ্যে ভোটপ্রচারে গিয়ে মন্তব্য করেছিলেন কেন্দ্রীয় স্বারষ্ট্রমন্ত্রী অমিত শাহ । সেই ঘটনার পরিপ্রেক্ষিতে শাহর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ করেছে কংগ্রেস।  বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে শাহের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয় বেঙ্গালুরু হাই গ্রাউন্ড থানায়। এফআইআর করেছেন রণদীপ সুরজেওয়ালা, ড. পরমেশ্বর এবং কর্ণাটক প্রদেশ কংগ্রেস সভাপতি ডিকে শিবকুমার।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে  নির্বাচনী প্রচারে গিয়ে উসকানি মূলক ভাষণ দেওয়ার অভিযোগ। প্রচারের মঞ্চ থেকে তিনি মন্তব্য করেছেন, ‘কংগ্রেস ক্ষমতায় এলে রাজ্যে দাঙ্গা হবে। বিজেপি শাসিত রাজ্যে দাঙ্গা হয় না।’ তাঁর মতে, নতুন কর্ণাটকের জন্য বিজেপিকে  সমর্থন করা উচিত মানুষের। তিনি আরও বলেছেন, কংগ্রেস যদি ক্ষমতায় আসে, তবে দুর্নীতি ভয়াবহ আকার নেবে। তোষামোদের রাজনীতি শুরু হবে। শাহের এই মন্তব্যের পাল্টা ক্ষোভ উগরে দেয় কংগ্রেস। কংগ্রেস নেতা জয়রাম রমেশ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং আরএসএসকে তুলোধোনা করে বলেন, শাহ উসকানিমূলক মন্তব্য করেছেন। তাঁর জবাব , ভারতের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী যে সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করেছিলেন, সেই সংগঠনের সঙ্গে অমিত শাহের যোগাযোগ রয়েছে। হার হবে জেনে এসব কথা বলছেন।

শাহের এই মন্তব্যের বিরুদ্ধে আগেই নির্বাচন কমিশনে অভিযোগ জানায় কংগ্রেস। এবার বেঙ্গালুরুর এক থানায় স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে লিখিতভাবে অভিযোগ দায়ের করলেন কংগ্রেসের ডিকে শিবকুমার এবং রণদীপ সিং সুরজেওয়ালা। শাহের বিরুদ্ধে অভিযোগ, ভোট পেতে তিনি ধর্মীয় বিভাজনের পথ নিয়েছেন। বিরোধী দলকে কলঙ্কিত করার চেষ্টা করছেন .