বাংলায় গান বাঁধলেন বাংলার রাজ্যপাল সি ভি আনন্দ বোস

কলকাতা, ১৮ অক্টোবর – বাংলায় গান বাঁধলেন বাংলার রাজ্যপাল সি ভি আনন্দ বোস। বুধবার এক অনুষ্ঠানে সেই গান গাইলেন শিল্পী শান্তনু রায়চৌধুরী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। শিল্পীর কণ্ঠে সেই গান মুগ্ধ হয়ে শুনলেন বোস। এরপর মিশন কলাক্রান্তি অনুষ্ঠানের সূচনাতে বাংলাতেই কথা বললেন  রাজ্যের রাজ্যপাল । বললেন, “বাংলার ভাই ও বোনেরা, আমি কলাক্রান্তির সূচনা করছি।  কলাক্রান্তি উপলক্ষ্যে বাংলায় একাধিক গান লিখেছেন রাজ্যপাল বোস। তার মধ্যে প্রথম গানটি এদিনের অনুষ্ঠানে গাইলেন শান্তনু রায়চৌধুরী। দ্বিতীয় গানটিতে কণ্ঠ দিয়েছেন সঙ্গীতশিল্পী কবিতা কৃষ্ণমূর্তি।   

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গীতচর্চার কথা সবারই জানা। কবিতার পাশাপাশি পাশাপাশি গানও বাঁধেন তিনি। মুখ্যমন্ত্রীর বেশ কিছু গান ইতিমধ্যে প্রকাশিত হয়েছে । আর এবার বাংলায় গান লিখলেন রাজ্যপাল সিভি আনন্দ বোসও।

উল্লেখ্য, দুর্গাপুজোর মরশুমে রাজভবন থেকে বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য ‘দুর্গাভারত’ সম্মানের কথাও ঘোষণা করা হয়। বুধবার সেই দুর্গাভারত সম্মানও প্রদান করা হয়। পণ্ডিত অজয় চক্রবর্তী পেলেন দুর্গাভারত পরম সম্মান। এর পাশাপাশি, গার্ডেনরিচ শিপ বিল্ডার্সকেও দুর্গাভারত পরম সম্মান দেওয়া হয়। চন্দ্রযান ৩-এর সাফল্যের জন্য ইসরোকেও দুর্গাভারত পরম সম্মান দেওয়া হয়েছে। এছাড়া বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ও পেয়েছে রাজভবনের এই সম্মান।