আইনজীবীর পোশাক পরে আদালত চত্বরে পরপর গুলি , গুরুতর আহত মহিলা হাসপাতালে ভর্তি 

দিল্লি, ২১ এপ্রিল – আইনজীবীর পোশাক পরে আদালত চত্বরে এক মহিলাকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ এক দুষ্কৃতীর বিরুদ্ধে। শুক্রবার সকালে এই গুলি চালানোর ঘটনা ঘটে দিল্লির সাকেত আদালতে। প্রকাশ্য দিবালোকে আদালত চত্বরে এই ঘটনা ঘটায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।মোট চার রাউন্ড গুলি চালানো হয়েছে ওই মহিলার উপরে।মহিলার অবস্থা আশঙ্কাজনক। জানা গেছে, আদালত চত্বরে উপস্থিত এক পুলিশ অফিসার মহিলাকে হাসপাতালে নিয়ে যান। দুষ্কৃতীর খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। 

পুলিশ সূত্রে খবর, শুক্রবার সকাল ১০টা নাগাদ দিল্লির সাকেতের একটি জেলা আদালতে এক মহিলার উপরে গুলি চলে। পরপর চার রাউন্ড গুলি চালানো হয়। গুরুতর আহত মহিলাকে সঙ্গে সঙ্গে উদ্ধার করে দিল্লির এইমস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওই মহিলার অবস্থা অত্যন্ত সঙ্কটজনক। আদালত চত্বরে নিরাপত্তা এড়াতে আইনজীবীর পোশাক পরে আসে হামলাকারী ব্যক্তি। ফলে পুলিশের নজর এড়িয়ে যায়। প্রাথমিক ভাবে জানা গেছে, মহিলা একটি মামলায় সাক্ষ্য দিতে এসেছিলেন। তাঁকে অনুসরণ করে আদালত চত্বরে ঢুকে পড়ে ওই ব্যক্তি। মহিলাকে লক্ষ্য করে পর পর  গুলি চালায় । তিনটি গুলি লক্ষ্যভ্রষ্ট হলেও একটি গুলি লাগে মহিলার শরীরে। তাতেই গুরুতর জখম হন তিনি।

মহিলার পরিচয় এখনও জানা যায়নি। কেন তাঁকে গুলি করা হল, সে বিষয়টিও স্পষ্ট নয় বলে জানিয়েছে পুলিশ। তবে হামলাকারী ওই মহিলার পূর্ব পরিচিত বলেই মনে করা হচ্ছে।


পুলিশের  এক শীর্ষ আধিকারিক সংবাদমাধ্যমে জানিয়েছেন, আর্থিক বচসা সংক্রান্ত এক মামলার শুনানির জন্য আদালতে আসেন ওই মহিলা। মহিলার পেটে একটি গুলি লাগে। আহত মহিলাকে ধরে হাসপাতালে নিয়ে যেতে দেখা যায়। একটি কাপড় দিয়ে তাঁর পেটের ক্ষতস্থান চেপে ধরে রাখতে দেখা যায়।জানা গিয়েছে, হামলাকারী ওই ব্যক্তির বিরুদ্ধে অতীতেও একাধিক অপরাধের অভিযোগ রয়েছে।