বিজেপির রাজ্য সম্পাদক গ্রেফতারিতে অভিযোগ ‘রাজনৈতিক প্রতিহিংসা’

চেন্নাই, ১৭ জুন– তামিলনাড়ুতে বিজেপি রাজ্য সম্পাদককে গ্রেফতার নিয়ে তুঙ্গে রাজনৈতিক চাপানউতোর। শনিবার ভোরেই বিজেপির রাজ্য সম্পাদক এস জি সুরেশকে গ্রেফতার করে নিয়ে যায় পুলিশ। এই ঘটনায় ক্ষোভে কার্যত ফেটে পড়েছে বিজেপি।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, চেন্নাই থেকে সুরেশকে গ্রেপ্তার করেছে মদুরাই পুলিশের সাইবার ক্রাইম বিভাগ। মদুরাইয়ের সাংসদ সু ভেঙ্কটেশনের বিরুদ্ধে একটি ‘আপত্তিকর’ টুইট করায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। সূত্রের খবর, কয়েকদিন আগে মদুরাইয়ে কমিউনিস্ট পার্টির এক কাউন্সিলরের বিরুদ্ধে বিsস্ফোরক অভিযোগ করেন সুরেশ। তিনি দাবি করেন, এক সাফাইকর্মীকে মলমূত্রে উপচে পড়া একটি ড্রেন পরিষ্কার করতে বাধ্য করেন ওই কাউন্সিলর। তারপরই ভয়ংকর অ্যালার্জিতে সেই সাফাইকর্মীর মৃত্যু হয়। এনিয়ে, কমিউনিস্ট পার্টির সাংসদ ভেঙ্কটেশনকে চিঠি লেখেন সুরেশ, সরব হন টুইটারেও।

এদিকে, সুরেশের গ্রেপ্তারিতে ক্ষোভে ফেটে পড়েছে বিজেপি। মুখ্যমন্ত্রী স্ট্যালিনের ডিএমকে সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন বিজেপির রাজ্যপ্রধান কে আন্নামলাই। টুইটারে তিনি লেখেন, ‘আমরা এই গ্রেপ্তারির তীব্র নিন্দা করছি। ডিএমকে সরকারের শরিক কমিউনিস্টদের দ্বিচারিতা ফাঁস করে দেওয়াই তাঁর ভুল! এসব করে আমাদের থামানো যাবে না।

উল্লেখ্য, দুর্নীতি তরজায় সরগরম তামিলনাড়ু। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাতে রাজ্যের বিদ্যুৎমন্ত্রী ভি সেন্থিল বালাজির গ্রেপ্তারির পর থেকেই মোদি সরকারের উপর খড়্গহস্ত মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। স্ট্যালিনের ঘনিষ্ঠ সেন্থিলের বিরুদ্ধে বেআইনি অর্থ লেনদেন সংক্রান্ত কয়েকটি অভিযোগ রয়েছে।