কুয়াশার জের, পর পর ধাক্কায় সেতুতে তালগোল পাকিয়ে গেল দুশোটি গাড়ি!

বেইজিং, ২৮ ডিসেম্বর– ঘন কুয়াশার কারণে হাইওয়েগুলি দুর্ঘটনাপ্রবণ হয়ে ওঠে। আর সেই কুয়াশার কারণেই এ বার একটি সেতুতে একের পর এক ধাক্কা ২০০টি গাড়ির। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে চিনের হেনান প্রদেশের ঝেংঝৌ শহরে।

সমাজমাধ্যমে একটি ছবি এবং ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, একটি সেতুর উপর কয়েকশো গাড়ি দাঁড়িয়ে। সেগুলি সব দোমড়ানো-মোচড়ানো। ধাক্কার অভিঘাত এতটাই বেশি ছিল যে, কোনও কোনও গাড়ি অন্য গাড়ির উপর উঠে গিয়েছে। এমনই একটি ভয়ানক দৃশ্য সমাজমাধ্যমে ঘুরছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

চিনা সংবাদমাধ্যমগুলির প্রতিবেদন অনুযায়ী, বুধবার সকালে এই দুর্ঘটনা ঘটেছে জেংজিং হুয়াঙ্গে সেতুর উপরে। প্রায় দুশোটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। আহত হয়েছেন বহু মানুষ। তবে আহতের সংখ্যা কত, সে বিষয়টি স্পষ্ট করেনি স্থানীয় প্রশাসন।


চিনের বিভিন্ন প্রদেশে গত কয়েক দিন ধরে কুয়াশার দাপটে যান চলাচল ব্যাহত হয়েছে। চিনের আবহাওয়া দফতর জানিয়েছে, ঝেংঝৌ প্রদেশে বুধবার দৃশ্যমানতা ৫০০ মিটারের নীচে নেমে গিয়েছিল। কোনও কোনও এলাকায় তা ২০০ মিটারের নীচে নেমে গিয়েছিল। দৃশ্যমানতা নেমে যাওয়ার কারণেই এই দুর্ঘটনা বলে মনে করা হচ্ছে। ঝেংঝিং হুয়াঙ্গে সেতু ঝেংঝৌ প্রদেশের সবচেয়ে ব্যস্ত সেতু। এটি ঝেংঝৌয়ের সঙ্গে জিংজিয়াং প্রদেশের সংযোগস্থাপনকারী