ফের বন্দুকবাজের হামলার শিকার আমেরিকা, ওয়ালমার্ট স্টোরে মৃত অন্তত ১০

ওয়াশিংটন, ২৩ নভেম্বর– কয়েক দিনের বিরতির পর ফের যেন শুরু। ফের বন্দুকবাজের হামলার শিকার আমেরিকা। ভার্জিনিয়ার স্থানীয় সময় মঙ্গলবার রাতে ওয়ালমার্ট স্টোরে এই এই হামলার ঘটনা ঘটেছে। সরকারি ভাবে মৃতের সংখ্যা না জানালেও, পুলিশের অনুমান দশ জনের মৃত্যু হয়েছে। বেঁচে নেই হামলাকারী বন্দুকবাজও। বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও জানা গিয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, হামলার সময়ে স্টোরের বাইরে পুলিশকর্মী মোতায়েন থাকা সত্বেও হামলার ঘটনাটি ঘটে।

জানা  গেছে, চিসাপেক এলাকায় ওয়ালমার্টের একটি স্টোরে আচমকা গুলি চলে। উপস্থিত থাকা দশ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। তবে ঘটনার পরেই পুলিশের প্রতিরোধেই মৃত্যু হয়েছে হামলাকারীর ।

সূত্র মারফত জানা গিয়েছে, ঘটনার সময়ে স্টোরের আশেপাশেই ছিলেন বেশ কয়েকজন পুলিশকর্মী। কিন্তু বন্দুকবাজের হামলা ঠেকাতে পারেননি তাঁরাও। ঘটনার পরে অবশ্য পুলিশি ঘেরাটোপে মুড়ে ফেলা হয় গোটা এলাকা। হামলার পরে টুইট করে শোকপ্রকাশ করেছেন স্থানীয় সেনেটর লুইসি লোকাস। বন্দুকবাজের হামলাকে অতিমারীর আখ্যা দিয়ে তিনি বলেছেন, এই সমস্যার সমাধান করতে না পারলে তিনি শান্তি পাবেন না। মৃতদের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন লুইসি।

প্রসঙ্গত, আইন পাশ করেও আমেরিকায় বন্দুকবাজের হামলা ঠেকানো যায়নি। গত শনিবারেই একটি গে বারে হামলা চালায় বন্দুকবাজরা। সেখানে মৃত্যু হয় পাঁচজনের। উপস্থিত জনতার সাহসিকতায় পাকড়াও করা যায় বন্দুকবাজকে। সেই কারণেই হতাহতের সংখ্যা বাড়েনি বলেই ধারণা স্থানীয়দের। জুন মাসেই মার্কিন সেনেটে পাশ হয়েছিল বহুচর্চিত আগ্নেয়াস্ত্র হিংসা বিল। তা সত্বেও লাভ হয়নি, নিত্যনতুন হামলার ঘটনাই তার প্রমাণ।