বাবার দেনার বদলে ১২ বছরের মেয়েকে বিয়ে করল ৪০ বছরের লোক

পাটনা, ২ মে– এই ঘটনা জানা পর প্রশ্ন উঠেছে আমরা কোথায় বাস করছি? যেখানে বাবার ধার মেটাতে ১২ বছরের নাবালিকার বিয়ে দেওয়া হয় বছর ৪০এর সঙ্গে। এমনকী তিন মাস অভিযুক্তের বাড়িতে থাকতেও হয়েছে ওই নাবালিকাকে। ঘটনাটি ঘটেছে বিহারের সিওয়ান জেলার একটি গ্রামে।

সূত্রের খবর, বিহারের সিওয়ান জেলার লক্ষ্মীপুর গ্রামের বাসিন্দা নাবালিকার পরিবার। মহেন্দ্র পান্ডে নামে এক ব্যক্তির থেকে ২ লক্ষ টাকা ধার হিসাবে নিয়েছিলেন নাবালিকার বাবা। কিন্তু সঠিক সময়ে সে টাকা পরিশোধ করতে পারেননি । আর এরপরই টাকা না দেওয়ার অপরাধে নাবালিকাকে তাঁর বাড়িতে আটকে রাখার কথা বলে অভিযুক্ত। স্থানীয় সূত্রে জানা যায়, বাড়িতে আটকে রাখার কিছুদিনের মধ্যেই ওই নাবালিকাকে বিয়ে করে অভিযুক্ত।

দ্বিতীয় স্ত্রী হিসাবে নাবালিকাকে তিন মাস নিজের বাড়িতে আটকে রেখেছিল অভিযুক্ত। এই ঘটনা জানার পর নাবালিকার মা মারিওয়ারা থানায় অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতেই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্তের বিরুদ্ধে চাইল্ড ম্যারেজ আইনের পাশাপাশি পকসো আইনে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ জানিয়েছে, জেরায় নিজের অপরাধের কথা স্বীকার করেছেন অভিযুক্ত মহেন্দ্র।