ঘুমের মধ্যেই মৃত্যু দিল্লির একই পরিবারের ৬ সদস্যের

 দিল্লি , ৩১ মার্চ –  ঘুমের মধ্যেই মৃত্যু হল দিল্লির একই পরিবারের ৬ জন সদস্যের।প্রাথমিকভাবে অনুমান , ঘরে কার্বন মনোঅক্সাইড গ্যাস জমে দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে তাঁদের। সংবাদ সংস্থা এএনআই সূত্রে এই খবর জানা যায়। মশার ধূপ থেকেই এই বিষাক্ত গ্যাস ঘরে জমে যায় বলে মনে করা হচ্ছে।  কারণ যে ঘরে তাঁরা শুয়েছিলেন সেখানে মশার ধূপ জ্বলছিল। পুলিশের অনুমান, ওই ধূপ থেকে বেরোনো বিষাক্ত গ্যাসের কারণেই ৬ জন মৃত্যুর কোলে ঢোলে পড়েন । মৃতদের মধ্যে ৪ জন পুরুষ, এক মহিলা, একটি শিশু রয়েছে।  ১৫ বছরের একটি মেয়ে ও বছর পয়তাঁল্লিশের এক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের শরীরে তখনও প্রাণ ছিল।  হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে।

 

ঘটনাটি ঘটে উত্তর-পূর্ব দিল্লির শাস্ত্রী পার্ক অঞ্চলে। শুক্রবার সকালে স্থানীয় বাসিন্দারাই পুলিশ খবর দেন।  তাঁরা জানান, ওই বাড়ির সদস্যদের ডাকাডাকি করেও কোন সাড়াশব্দ পাওয়া যাচ্ছে না। কেউ দরজাও  খুলছেন না। পুলিশ ঘটনাস্থলে গিয়ে  দরজা ভেঙে দেখে ৬ জনই অচেতন অবস্থায়  ঘরে শুয়ে রয়েছেন। সঙ্গে সঙ্গে তাঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা সবাইকে মৃত বলে ঘোষণা করেন। এই প্রসঙ্গে উত্তর-পূর্ব দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার বলেন, “রাতে ঘরের সমস্ত দরজা-জানালা বন্ধ ছিল। ছোট ঘরটিতে মশার ধূপ জ্বালানো ছিল । ফলে বিষাক্ত ধোঁয়া জমেই দমবন্ধ হয়ে সবার মৃত্যু হয়। ঘুমে অচেতন থাকায় ঘর থেকে বেরোনোরও কোনও সুযোগ মেলেনি ।”
প্রাথমিক ভাবে দমবন্ধ হয়ে ওই ৬ জনের মৃত্যু হয়েছে বলে মনে করা হলেও,  ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পরই মৃত্যুর কারণ নিশ্চিত ভাবে বলা যাবে। এই ঘটনায় আলাদা করে তদন্তও শুরু হয়েছে।