কাশ্মীরে গ্রেপ্তার ৫ লস্কর জঙ্গি, ধ্বংস দুটি টেরর মডিউল 

প্রতিকি ছবি (File Photo: IANS)

শ্রীনগর, ২৫ সেপ্টেম্বর– শহীদ ভারতীয় জওয়ানদের মৃত্যুর বদলা নিল সৈন্যরা। জম্মু ও কাশ্মীর থেকে গ্রেফতার করা হল পাকিস্তানের মদতপুষ্ট সন্ত্রাসবাদী সংগঠন লস্কর-ই-তইবার ৫ জঙ্গিকে । জঙ্গিদের কুলগাম জেলা থেকে গ্রেফতার করা হয়েছে বলে সেনা সূত্রে খবর। ধৃতদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে প্রচুর আগ্নেয়াস্ত্র। ধ্বংস করে দেওয়া হয়েছে দুটি টেরর মডিউলও।

সেনা সূত্রে খবর জঙ্গিদের কাছ থেকে ২টি পিস্তল, ৩টি হাতবোমা, ১টি ইউজিবিএল এবং অসংখ্য গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। ধৃত ৫ জঙ্গিকে ‘হাইব্রিড’ জঙ্গি বলে বর্ণনা করা হয়েছে ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে। ধৃত ৫ জঙ্গির নাম আদিল হুসেন ওয়ানি, সুহেল আহমেদ দর, আইতমাদ আহমেদ, মেহরাজ আহমেদ লোন এবং সবজার আহমেদ খার।

প্রসঙ্গত, মাত্র দিন দশেক আগেই কাশ্মীরের অনন্তনাগে প্রায় ৪৮ ঘণ্টা গুলির লড়াই চলে জঙ্গি এবং ভারতীয় সেনার মধ্যে। মোট ৪ জন জওয়ান এবং এক পুলিশকর্মীর মৃত্যু হয় এই ঘটনায়। কাশ্মীরের প্রত্যন্ত এলাকায় ৩ জন জঙ্গির লুকিয়ে থাকার খবর পেয়েই অভিযান চালিয়েছিল ভারতীয় সেনা। তাতেই প্রাণ দেন মেজর আশিস ধনচক, কর্নেল মনপ্রীত সিং এবং জম্মু কাশ্মীরের ডেপুটি পুলিশ সুপারিন্টেন্ডেন্ট হুমায়ুন মুজাম্মিল ভাট।


জানা গিয়েছে, ২৬ অসম রাইফেলস ও সিআরপিএফের যৌথ অভিযানে রবিবার আটক হয় ওই পাঁচ জঙ্গি। ধৃতরা লস্কর-ই-তইবা জঙ্গি গোষ্ঠীর হয়ে কাজ করত।উল্লেখ্য, কয়েকদিন আগেই জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে সেনা অভিযানের সপ্তম দিনে লস্কর কমান্ডার উজের খানকে খতম করেছিল যৌথ বাহিনী।এবার ফের বড় সাফল্য পেল সেনাবাহিনী।