মেট্রোর সংরক্ষিত এলাকায় প্রবেশ করে গ্রেফতার ৩ বিদেশী 

কলকাতা, ৫ অক্টোবর – কলকাতা মেট্রোর সংরক্ষিত এলাকায় ঢুকে পড়ায় গ্রেফতার করা হল তিন বিদেশিকে । অভিযোগ, নোয়াপাড়া কারশেডের মধ্যে রাতের অন্ধকারে ঘোরাঘুরি করছিল তারা । সেই সময় ওই এলাকায় টহল দিচ্ছিলেন আরপিএফ-কর্মীরা। তাঁদের নজরে বিষয়টি আসে। তিন বিদেশির গতিবিধি দেখে সন্দেহ হয় আরপিএফ কর্মীদের। আরপিএফ-কর্মীরা তাঁদের দিকে এগিয়ে যেতেই ছুটে পালানোর চেষ্টা করেন সন্দেহভাজনরা। যদিও শেষ পর্যন্ত ধরা পড়ে যান ওই তিনজন।

 তাঁদের আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়। কিন্তু কেন তাঁরা মেট্রোর সংরক্ষিত এলাকায় ঢুকেছিলেন, তার কোন সদুত্তর মেলেনি।  তাঁদের সঙ্গে ছিল চারটি ক্যামেরা,উজ্জ্বল টর্চ,  কিছু স্প্রে পেইন্ট। এছাড়া বেশ কিছু ব্যাগও পাওয়া যায়। সেগুলিতেও বিভিন্ন রং ঠাসা। ভারতীয় রেলওয়ে আইন ১৯৮৭ ও রেলওয়ে সংশোধনী আইন, ২০০৩ অনুযায়ী তাঁদের গ্রেফতার করা হয়। ধৃতদের বিরুদ্ধে রেলওয়ে আইনের ১৪৫, ১৪৬ ও ১৪৭ নম্বর ধারায় মামলা রুজু করে তদন্ত চালানো হচ্ছে।

মেট্রো রেল সূত্রে খবর, ওই তিন বিদেশি নাগরিক আরপিএফ-এর জেরার মুখে বলেন,  তাঁরা মেট্রোর বগির গায়ে ছবি আঁকতে নোয়াপাড়া কারশেডের ভিতরে ঢুকেছিলেন। এই তিন বিদেশি আরও বলেন যে তাঁরা পৃথিবীর বিভিন্ন দেশে ঘুরে বেড়ান এবং গুরুত্বপূর্ণ বিভিন্ন জায়গায় এইভাবে ছবি আঁকেন।