কলেজ ক্যাম্পাসে ‘পাকিস্তান জিন্দাবাদ’ তিন ছাত্রের, সাসপেন্ড করল কর্তৃপক্ষ

বেঙ্গালুরু, ১৯ নভেম্বর– ভারতীয় ছাত্রের মুখে পাকিস্তানের জয় শুনে প্রায় চমকেই উঠেছিল গোটা কলেজে চত্বর। কলেজ ক্যাম্পাসে ধরিয়েই তিন ছাত্র নির্দ্বিধায় স্লোগান দিতে শুরু করে ‘পাকিস্তান জিন্দাবাদ’ । ঘটনার জেরে তিন কলেজ পড়ুয়াকে ইতিমধ্যেই সাসপেন্ড করেছে কলেজ কর্তৃপক্ষ। ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুর ‘নিউ হরাইজন কলেজ অফ ইঞ্জিনিয়ারিং’-এ। প্রত্যেকেরই বয়স ১৭-১৮ বছরের মধ্যে বলেই জানিয়েছে বেঙ্গালুরু পুলিশ। এদের মধ্যে একজন নাবালিকাও রয়েছে।

জানা গেছে, ওই কলেজের একটি অনুষ্ঠানে পছন্দের আইপিএল দল নিয়ে পড়ুয়াদের মধ্যে আলোচনা চলছিল। এমন সময় হঠাৎই তিন পড়ুয়া ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিতে শুরু করে। তিনজনের নাম আরিয়ান, দীনাকর এবং রিয়া। তাদের এই কার্যকলাপে জোর উত্তেজনা ছড়ায় এলাকায়।

এদিকে ওইসময় সেখানে উপস্থিত থাকা এক পড়ুয়া গোটা ঘটনাটির ভিডিও তুলে ইনস্টাগ্রামে পোস্ট করে। সেটি নজরে পড়তেই কলেজ কর্তৃপক্ষ সেই তিন পড়ুয়াকে ডেকে সাসপেন্ড করে। সূত্রের খবর, অভিযুক্ত তিনজনের বিরুদ্ধে সাম্প্রদায়িক হিংসায় উস্কানি এবং জনমানসে ভীতি প্রদর্শনের চেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

এই ঘটনার পরই অভিযুক্ত তিন পড়ুয়ার অভিভাবকদের সঙ্গে কথা বলে মারাথাহাল্লি থানার পুলিশ। একইসঙ্গে তাঁদেরকে কলেজ কর্তৃপক্ষও ডেকে গোটা বিষয়টি জানায়। এবং বলে দেওয়া হয় যে, তাঁদের সন্তানকে সাসপেন্ড করা হয়েছে। 


উল্লেখ্য, কিছুদিন আগে পঞ্জাবের মোগায় একটি কলেজে টি ২০ বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড বনাম পাকিস্তান ম্যাচের ফাইনালে পাকিস্তানকে সমর্থন করা নিয়ে কয়েকজন কাশ্মীরি পড়ুয়ার সঙ্গে ঝামেলা বাধে বিহারের ছাত্রদের। হয় হাতাহাতিও। এবার যেন সেই ঘটনারই পুনরাবৃত্তি হল বেঙ্গালুরুর বেসরকারি কলেজে।