রাশিয়ায় সহপাঠীদের লক্ষ্য করে গুলি চালিয়ে নিজেও আত্মঘাতী ১ কিশোরী  কিশোরীর গুলিতে মৃত ১, আহত ৫  

ব্রিয়স্ক, ৭ ডিসেম্বর   স্কুলে আগ্নেয়াস্ত্র নিয়ে সহপাঠীদের উপর চড়াও হল এক কিশোরী। পিস্তল নিয়ে গিয়ে সহপাঠীদের লক্ষ্য করে গুলি চালায় ওই  কিশোরী। তার গুলিতে এক জনের মৃত্যু হয়েছে। আহত পাঁচ জন। সহপাঠীদের মেরে কিশোরী নিজের মাথায় গুলি চালায়। বুলেটে এফোঁড়-ওফোঁড় হয়ে যায় তার শরীর। ঘটনাটি ঘটে রাশিয়ার ব্রিয়াস্ক শহরে। সেখানে একটি স্কুলে ১৪ বছরের ছাত্রী এই কাণ্ড ঘটায়। তার গুলিতে ক্লাসের মধ্যেই এক জনের মৃত্যু হয়। আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

রাশিয়ার পুলিশ সূত্রে খবর, বাড়ি থেকে পিস্তলটি নিয়ে এসেছিল ওই কিশোরী। পিস্তলটির তার বাবার নামে নথিভুক্ত। ওই কিশোরী আচমকা সহপাঠীদের কেন এভাবে আক্রমণ করল তা স্পষ্ট নয়। মনে করা হচ্ছে, সহপাঠীদের মধ্যে কোনও কারণে তর্কাতর্কি হয়েছিল। সেই রাগ থেকেই পিস্তলে গুলি ভরে স্কুলে নিয়ে যায় ওই কিশোরী। গুলি চালানোর পর সে নিজের ওপর গুলি চালিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

এই ঘটনায় স্কুলের নিরাপত্তা নিয়ে নিয়ে প্রশ্ন উঠেছে। ওই কিশোরী আগ্নেয়াস্ত্র নিয়ে কী ভাবে সে স্কুলে ঢুকল, কী ভাবে ক্লাসের মধ্যে অন্য পড়ুয়াদের উপর হামলা চালাল, সে বিষয়ে তদন্ত করা হচ্ছে। আমেরিকায় বন্দুকবাজের হানায় এক বা একাধিক মৃত্যুর ঘটনা শোনা গেলেও রাশিয়াতে এমন ঘটনা বিরল।